Advertisement
২৫ এপ্রিল ২০২৪
india cricket

Venkatesh Iyer: কেকেআর-এর ওপেনার ভারতীয় দলে মিডল অর্ডারেই খেলবেন

ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের শেয দিকে রভম্যান পাওয়েল ও নিকোলাস পুরান জুটি ভারতকে চাপে ফেলে দিয়েছিল। সেই সময় ১৯ তম ওভারে ভুবনেশ্বর কুমার মাত্র ৪ রান দেন। সেটাই খেলা বদলে দেয় বলে মত পন্থের।

ঝোড়ো ইনিংস খেলেছেন বেঙ্কটেশ আয়ার

ঝোড়ো ইনিংস খেলেছেন বেঙ্কটেশ আয়ার ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ০০:০৮
Share: Save:

ভারতের টি২০ দলে ক্রমেই গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠছেন তিনি। মিডল অর্ডারে ভরসা জোগাচ্ছে তাঁর ব্যাটিং। বলের হাতটাও মন্দ নয়। তাই দলের তরুণ সদস্য বেঙ্কটেশ আয়ারের প্রশংসা শোনা যাচ্ছে অধিনায়ক থেকে শুরু করে সহ-অধিনায়ক সবার মুখে। ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ও সেই সঙ্গে সিরিজ জিতে সাংবাদিক বৈঠক করলেন ম্যাচের সেরা ঋষভ পন্থ। উপস্থিত ছিল আনন্দবাজার অনলাইন। সেখানেও ঘুরে ফিরে এল বেঙ্কটেশ প্রসঙ্গ।

দ্বিতীয় ম্যাচে ১৮ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের ওপেনার বেঙ্কটেশ। পন্থের সঙ্গে তাঁর ৩৫ বলে ৭৬ রানের জুটি দলকে ১৮৬ রান পর্যন্ত নিয়ে গিয়েছে। বেঙ্কটেশের প্রসঙ্গে পন্থ বলেন, ‘‘পরিস্থিতি খুব ভাল বুঝতে পারে বেঙ্কটেশ। আমরা ঠিক করেছিলাম পরিস্থিতি অনুযায়ী খেলব। বেশি পরীক্ষা করতে যাব না। বল দেখে শট খেলব। সেটা কাজে লেগেছে।’’

আইপিএল-এ কেকেআর-এর হয়ে ওপেন করেন বেঙ্কটেশ। সেখানে পাওয়ার প্লে-র মধ্যে খেলার সুবিধা পান। অন্য দিকে জাতীয় দলের হয়ে ছ’নম্বরে ব্যাট করে ফিনিশারের ভূমিকা পালন করতে হচ্ছে তাঁকে। সেই প্রসঙ্গে পন্থের জবাব, ‘‘মধ্যপ্রদেশের হয়ে মিডল অর্ডারেই ও খেলে। বেঙ্কটেশ যথেষ্ট পরিণত ক্রিকেটার। আমরা আলাদা পজিশনের জন্য আলাদা আলাদা ক্রিকেটার তৈরি করছি। জাতীয় দলে ওকে এই জায়গা দেওয়া হয়েছে। এখানে ও ভালই খেলছে।’’

ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের শেয দিকে রভম্যান পাওয়েল ও নিকোলাস পুরান জুটি ভারতকে চাপে ফেলে দিয়েছিল। সেই সময় ১৯ তম ওভারে ভুবনেশ্বর কুমার মাত্র ৪ রান দেন। সেটাই খেলা বদলে দেয় বলে মত পন্থের। গত কয়েকটি টি২০ ম্যাচে শেষ দিকে বল করছেন হর্ষল পটেল। তাঁকে ডেথ ওভারের দায়িত্ব দিয়ে সেই জায়গাটা ম্যানেজমেন্ট পোক্ত করতে চাইছে বলে জানিয়েছেন পন্থ। এমনকি তাঁকে যেখানে নামতে বলা হবে তিনি সেখানে নেমে ভাল খেলতে চান বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

india cricket KKR Rishabh Pant Venkatesh Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE