Advertisement
২৪ জুন ২০২৪
MS Dhoni

ফাইনালে কেন রায়ডু এবং জাডেজার হাতে ট্রফি তুলে দিয়েছিলেন ধোনি? জানা গেল কারণ

আইপিএল ট্রফি হাতে নেওয়ার পরেই তা সতীর্থ অম্বাতি রায়ডুর হাতে তুলে দিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। আইপিএলে সেটাই শেষ ম্যাচ ছিল রায়ডুর। কেন এমন করেছিলেন ধোনি?

csk

ফাইনালের পর রায়ডু, জাডেজার সঙ্গে ধোনি। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৭:৪৪
Share: Save:

আইপিএল ট্রফি হাতে নেওয়ার পরেই তা সতীর্থ অম্বাতি রায়ডুর হাতে তুলে দিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। আইপিএলে সেটাই শেষ ম্যাচ ছিল রায়ডুর। সেখানে ধোনির এই আচরণ মন ছুঁয়ে যায় সকলেরই। কেন ধোনি সে দিন এমন কাজ করেছিলেন, তা প্রকাশ্যে আনলেন রায়ডু।

শুধু রায়ডুই নয়, ধোনি ডেকেছিলেন রবীন্দ্র জাডেজাকেও। দু’জনেই ফাইনালে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। জাডেজার ব্যাটে দলের জয় আসে। সেই প্রসঙ্গে রায়ডু বলেছেন, “পুরস্কার বিতরণীর আগে ধোনি এসে আমাকে এবং জাড্ডুকে আলাদা করে ডাকে। বলেছিল, ট্রফি তোলার সময় যেন আমরা ওর সঙ্গে থাকি। ওর মনে হয়েছিল আমাদের দু’জনের হাতে ট্রফি তুলে দেওয়ার ওটাই সেরা মুহূর্ত। সত্যি বলতে, ধোনি এমন করবে ভাবতেই পারিনি। একটা বিশেষ অনুভূতি তৈরি হয়েছিল। আগে কোনও দিন সেটা হয়নি। এটাই ধোনি। এই ধোনিকেই আমরা এবং গোটা বিশ্ব চেনে।”

ফাইনালের আগেই জানিয়েছিলেন। ফাইনালের পরে আবার বিবৃতি পোস্ট করে অবসরের কথা ঘোষণা করেন রায়ডু। লেখেন, “একটা দারুণ রাত, যা শেষ হল আইপিএল জয় দিয়ে। ভারতীয় ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নিচ্ছি। বাড়িতে টেনিস বলে ক্রিকেট খেলা শুরু করার সময় কখনও ভাবিনি এই জায়গায় আসব। তিন দশক কাটিয়ে ফেললাম।”

ফাইনালের পর রায়ডুকে নিয়ে ধোনি বলেন, “রায়ডুর সবচেয়ে ভাল ব্যাপার হল, মাঠে থাকলে ও নিজের ১০০ শতাংশ দেবেই।” কোচ স্টিফেন ফ্লেমিং বলেন, “রায়ডু হল সত্যিকারের কিংবদন্তি। ব্যাটার হিসাবে অনেককেই পিছনে ফেলে দেবে। মোহিত শর্মার বিরুদ্ধে যে তিনটে বল খেলল, সেটা থেকেই ওর দক্ষতা বোঝা গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2023 Ambati Rayudu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE