Advertisement
১৮ জুন ২০২৪
WTC Final 2023

ইংল্যান্ডে গেলেও কেন বিশ্ব টেস্ট ফাইনালে খেলার সম্ভাবনা নেই যশস্বী, সূর্যের?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে ইতিমধ্যেই বাকি দলের সঙ্গে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছেন যশস্বী জয়সওয়াল এবং সূর্যকুমার যাদব। তবে ভারতের এই দুই ক্রিকেটারের ফাইনালে খেলার সম্ভাবনা নেই। কেন?

india cricket

ভারতের টেস্ট দল। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৮:৪৯
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে ইতিমধ্যেই বাকি দলের সঙ্গে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছেন যশস্বী জয়সওয়াল এবং সূর্যকুমার যাদব। তবে ভারতের এই দুই ক্রিকেটারের ফাইনালে খেলার সম্ভাবনা নেই। সৌজন্যে আইসিসির একটি নিয়ম।

দলের সঙ্গে ইংল্যান্ডে গিয়ে জোরকদমে প্রস্তুতি সারছেন দুই ক্রিকেটার। কিন্তু শেষ মুহূর্তে কোনও অঘটন না ঘটলে তাঁদের প্রথম একাদশে থাকার সম্ভাবনা নেই। কারণ আইসিসির কারণে বোর্ড যে ১৫ জন সদস্যের নাম দিয়েছে, সেই তালিকায় যশস্বী এবং সূর্যকুমার নেই। তাঁরা ইংল্যান্ডে গিয়েছেন রিজার্ভ ক্রিকেটার হিসাবে। ১৫ জনের দলে থাকলে তবেই প্রথম একাদশে সুযোগ পাওয়া সম্ভবত। রিজার্ভ ক্রিকেটারকে প্রথম একাদশে নেওয়া যায় না।

তা হলে কি কোনও ভাবেই প্রথম একাদশে খেলতে পারবেন না এই দুই ক্রিকেটার? সেই সুযোগও রয়েছে। যদি শেষ মুহূর্তে তাঁদের ১৫ জনের দলে নেওয়া হয় তা হলেই প্রথম একাদশে সুযোগ পেতে পারেন। তবে ইচ্ছে মতো তাঁদের ১৫ জনের দলে নেওয়া যাবে না। সেই দলের কোনও ক্রিকেটার চোট পেলে বা হঠাৎ অসুস্থ হয়ে গেলে তবেই রিজার্ভদের মধ্যে থেকে ক্রিকেটার নেওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE