Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shreyas Iyer

শ্রেয়সের চোট কি শাপে বর! শিকে ছিঁড়তে পারে রঞ্জিতে সর্বোচ্চ রান করা ক্রিকেটারের

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আয়ার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে তিনি খেলতে পারবেন কি না, তা নিশ্চিত নয়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে কি খেলতে পারবেন শ্রেয়স আয়ার? তিনি না খেলতে পারলে বিকল্প কে?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে কি খেলতে পারবেন শ্রেয়স আয়ার? তিনি না খেলতে পারলে বিকল্প কে? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৩:১৫
Share: Save:

চোটের কারণে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আয়ার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে তিনি খেলতে পারবেন কি না, তা নিশ্চিত নয়। শ্রেয়সের কাঁধের চোট কেমন সে বিষয়ে কিছু জানায়নি বিসিসিআই। যদি শ্রেয়স খেলতে না পারেন তা হলে সুযোগ হতে পারে রঞ্জিতে এই মরসুমে সর্বোচ্চ রান করা ক্রিকেটার সরফরাজ খানের।

চোটের কারণে যদি শ্রেয়স খেলতে না পারেন তা হলে চেতন শর্মার নেতৃত্বাধীন কমিটিকে এক জন বিকল্প ক্রিকেটারের নাম ঘোষণা করতে হবে। সে দিকে সব থেকে এগিয়ে রয়েছেন সরফরাজ। গত কয়েক বছরে রঞ্জির সব থেকে ধারাবাহিক ব্যাটার তিনি। মুম্বইয়ের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১০.৭৩ গড়ে রান করেছেন সরফরাজ়। ২০২১-২২ রঞ্জি ট্রফিতে ৯৮২ রান করেছেন এই ডানহাতি ব্যাটার। ধারেকাছে কেউ নেই। ব্যাটিং গড় ১২২.৭৫। চারটি শতরান ও দু’টি অর্ধশতরান করেছেন তিনি। সর্বোচ্চ ২৭৫। রঞ্জির চলতি মরসুমেও দুরন্ত ছন্দে রয়েছেন সরফরাজ়। ১০৭.৭৫ গড় ও ৭০.৫৪ স্ট্রাইক রেটে ৫৫৬ রান করেছেন তিনি। তিনটি শতরান ও একটি অর্ধশতরান এসেছে ভারতীয় ব্যাটারের ব্যাটে।

ধারাবাহিক খেলার পরেও জাতীয় দলে সুযোগ না পাওয়ায় প্রকাশ্যে নিজের হতাশার কথা জানিয়েছেন সরফরাজ। নির্বাচকদের সমালোচনাও হয়েছে। তাই যদি শ্রেয়স খেলতে না পারে তা হলে হয়তো শেষ মুহূর্তে দলে ঢুকতে পারেন মুম্বই দলে শ্রেয়সেরই সতীর্থ সরফরাজ।

অবশ্য আরও দু’জন ক্রিকেটারের নাম উঠে আসছে। এক জন বিজয় শঙ্কর। এ বারের রঞ্জি ট্রফিতে ভাল ছন্দে রয়েছেন শঙ্কর। পর পর তিনটি শতরান করেছেন তিনি। বল হাতেও কার্যকরী ভূমিকা নিতে পারেন তিনি। অলরাউন্ডার হিসাবে তাঁর কথা ভাবতে পারেন নির্বাচকরা।

উঠে আসছে পৃথ্বী শ’য়ের নামও। রঞ্জিতে ৩৭৯ রান করার পরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন পৃথ্বী। লোকেশ রাহুল না থাকায় প্রথম একাদশে খেলারও সম্ভাবনা রয়েছে তাঁর। সেখানে ভাল খেললে টেস্ট দলেও ঢুকে পড়তে পারেন পৃথ্বী। সবটাই নির্ভর করছে নির্বাচকদের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer Sarfaraz Khan India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE