Advertisement
২৫ এপ্রিল ২০২৪
WPL 2023

মেয়েদের আইপিএল কলকাতাহীন নয়, জানাল কেকেআর

আগামী ৩ থেকে ২৬ মার্চ পর্যন্ত হতে পারে মহিলাদের প্রথম আইপিএল। এই টুর্নামেন্ট বাণিজ্যিক ভাবে সফল করতে চেষ্টার ক্রুটি রাখছেন না ক্রিকেট কর্তারা।

মেয়েদের আইপিএলের ম্যাচ হবে কলকাতার ইডেনেও।

মেয়েদের আইপিএলের ম্যাচ হবে কলকাতার ইডেনেও। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ০১:৩৫
Share: Save:

কলকাতা নাইট রাইডার্স দল কিনতে না পারলেও মেয়েদের আইপিএল কলকাতাহীন নয়। দল না পেলেও মেয়েদের আইপিএলের ম্যাচ হবে কলকাতায়— টুইট করে জানাল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে আগেই জানানো হয়েছিল যে, দেশের দশ শহরে মেয়েদের আইপিএলের ম্যাচগুলি হবে। সেই দশ শহরের তালিকায় ছিল কলকাতাও।

বুধবার মেয়েদের আইপিএলে কোন পাঁচটি শহর খেলবে তা ঠিক হয়ে গিয়েছে। সেই তালিকায় নেই কলকাতা। আবেদন করেও দল পেল না শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। মেয়েদের আইপিএলে দল কেনার জন্য ৬৬৬ কোটি দর দিয়েছিল কেকেআর। কিন্তু দল কেনার জন্য তা যথেষ্ট ছিল না। কেকেআরের তরফে টুইটে লেখা হয়েছে, “উইমেন্স প্রিমিয়ার লিগের নতুন পাঁচটি দলকে শুভেচ্ছা। আমরা অনেক চেষ্টা করেছিলাম কলকাতায় মেয়েদের আইপিএল নিয়ে আসার। খুব কাছে পৌঁছেও সফল পারিনি। দল না পেলেও মেয়েদের ক্রিকেটের উন্নতিসাধনে আমাদের তরফ থেকে কোনও ত্রুটি থাকবে না।”

কেকেআরের তরফে আরও একটি টুইটে লেখা হয়েছে, “মেয়েদের আইপিএল ইডেনে নিয়ে আসা শুধু সময়ের অপেক্ষা। কলকাতায় মেয়েদের আইপিএলের ম্যাচ হবে।”

আগামী ৩ থেকে ২৬ মার্চ পর্যন্ত হতে পারে মহিলাদের প্রথম আইপিএল। এই টুর্নামেন্ট বাণিজ্যিক ভাবে সফল করতে চেষ্টার ক্রুটি রাখছেন না ক্রিকেট কর্তারা। গত সপ্তাহেই ৯৫১ কোটি টাকার বিনিময়ে পাঁচ বছরের জন্য (২০২৩ থেকে ২০২৭) প্রতিযোগিতার সম্প্রচার সত্ত্ব পেয়েছে ভায়াকম ১৮। অর্থাৎ, ম্যাচ প্রতি ৭ কোটি ৯ লক্ষ টাকা দাম দিয়েছে তারা।

সব থেকে বেশি দামে দল কিনেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। তাদের দল খেলবে আমদাবাদ থেকে। ১২৮৯ কোটি টাকায় মেয়েদের আইপিএলে দল কিনলেন আদানিরা। দামের বিচারে দ্বিতীয় স্থানে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড। তারা ৯১২ কোটি ৯৯ লক্ষ টাকায় মুম্বই দল কিনেছে। আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল কিনেছে ৯০১ কোটি টাকায়। বেঙ্গালুরু থেকে খেলবে তারা। দিল্লির দল কিনেছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট। ৮১০ কোটি টাকায় দল কিনেছে তারা। কেপ্রি গ্লোবাল হোল্ডিংস কিনেছে লখনউয়ের দল। তারা কিনেছে ৭৫৭ কোটি টাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2023 Eden Gardens Women Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE