Advertisement
০৯ মে ২০২৪
WPL 2023

টাকার অঙ্কে আইপিএলের শুরুতেই ছেলেদের হারিয়ে দিলেন মেয়েরা

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জানালেন মেয়েদের আইপিএলের পাঁচ দলের দর ছাপিয়ে গিয়েছে ২০০৮ সালের আইপিএলের দলগুলিকে। মেয়েদের আইপিএলের মোট দর উঠল ৪৬৬৯ কোটি ৯৯ লক্ষ টাকা।

আগামী ৩ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত হতে পারে মহিলাদের প্রথম আইপিএল।

আগামী ৩ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত হতে পারে মহিলাদের প্রথম আইপিএল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৯:৩৩
Share: Save:

ছেলেদের প্রথম আইপিএল বনাম মেয়েদের প্রথম আইপিএল। এই যুদ্ধে টাকার অঙ্কে মেয়েরাই জিতে গেলেন বলে জানালেন জয় শাহ। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জানালেন মেয়েদের আইপিএলের পাঁচ দলের দর ছাপিয়ে গিয়েছে ২০০৮ সালের আইপিএলের দলগুলিকে।

জয় শাহ টুইট করে লেখেন, “ক্রিকেটের একটি ঐতিহাসিক দিন। উইমেন্স প্রিমিয়ার লিগ প্রথম বছরেই ছাপিয়ে গেল ছেলেদের ২০০৮ সালের আইপিএলকে। যারা জিতল তাদের শুভেচ্ছা জানাই। মোট দর উঠল ৪৬৬৯ কোটি ৯৯ লক্ষ টাকা। মেয়েদের ক্রিকেটের নতুন যুগ শুরু হল।” ২০০৮ সালের আইপিএলে দলগুলির মোট দর ছিল ৭২৩.৫৯ মিলিয়ন ডলার। সেই সময়ের হিসাবে যা এ বারের মেয়েদের আইপিএলের মোট দরের থেকে কম বলেই জানালেন শাহ। ডলারের এখনকার হিসাব ধরলে যদিও মেয়েদের আইপিএল ছেলেদের টপকাতে পারেনি।

জয় শাহ লেখেন, “মেয়েদের প্রতিযোগিতার নাম উইমেন্স প্রিমিয়ার লিগ রাখা হল। নতুন একটু যাত্রা শুরু হল। শুধু মেয়েদের ক্রিকেট নয়, পুরো ক্রীড়াজগৎ বদলে দেবে মেয়েদের এই ক্রিকেট প্রতিযোগিতা।” সব থেকে বেশি দামে দল কিনেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। তাদের দল খেলবে আমদাবাদ শহর থেকে। ১২৮৯ কোটি টাকায় মেয়েদের আইপিএলে দল কিনল আদানি। দামের বিচারে দ্বিতীয় স্থানে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড। তারা ৯১২ কোটি ৯৯ লক্ষ টাকায় মুম্বই দল কিনেছে। আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল কিনেছে ৯০১ কোটি টাকায়। বেঙ্গালুরু থেকে খেলবে তারা। দিল্লির দল কিনেছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট। ৮১০ কোটি টাকায় দল কিনেছে তারা। কেপ্রি গ্লোবাল হোল্ডিংস কিনেছে লখনউয়ের দল। তারা কিনেছে ৭৫৭ কোটি টাকায়।

আগামী ৩ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত হতে পারে মহিলাদের প্রথম আইপিএল। মহিলাদের আইপিএল বাণিজ্যিক ভাবে সফল করতে চেষ্টার ক্রুটি রাখছেন না ক্রিকেট কর্তারা। গত সপ্তাহেই ৯৫১ কোটি টাকার বিনিময় পাঁচ বছরের জন্য (২০২৩ থেকে ২০২৭) প্রতিযোগিতার সম্প্রচার সত্ত্ব পেয়েছে ভায়াকম ১৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2023 IPL BCCI Jay Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE