Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan

৬৬৬ কোটিতে পৌঁছেও হার! পাঠানের জয়ের দিনেই পরাজিত শাহরুখ

মেয়েদের আইপিএলে দল কেনার জন্য ৬৬৬ কোটি দর দিয়েছিল শাহরুখের কলকাতা নাইট রাইডার্স। কিন্তু দল কেনার জন্য তা যথেষ্ট ছিল না। বলিউডের শাহরুখ যদিও প্রথম দিনেই মন জয় করে নিয়েছেন ভক্তদের।

মেয়েদের আইপিএলে দল পেলেন না শাহরুখ।

মেয়েদের আইপিএলে দল পেলেন না শাহরুখ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৭:২৮
Share: Save:

বিরাট কোহলির সমর্থকরা যেমন তিন বছর ধরে অপেক্ষা করেছিলেন একটা শতরানের জন্য, শাহরুখ খানের ভক্তরা তেমনই অপেক্ষা করেছিলেন চার বছর। অবশেষে মুক্তি পেল শাহরুখ খানের সিনেমা। বুধবার সকাল থেকে শাহরুখ ভক্তরা হলমুখী। কেউ প্রথম শো দেখছেন, কেউ আবার একটু বেলার দিকে যাবেন। বলিউডের বাদশাহের পুজো শুরু হয়ে গিয়েছে হলে হলে। সিনেমার শাহরুখ জিতে গিয়েছেন। কিন্তু ক্রিকেটের শাহরুখ? বুধবার হেরে গেলেন তিনি। মেয়েদের আইপিএলে দল পেলেন না শাহরুখ।

মেয়েদের আইপিএলে দল কেনার জন্য ৬৬৬ কোটি দর দিয়েছিল শাহরুখের কলকাতা নাইট রাইডার্স। কিন্তু দল কেনার জন্য তা যথেষ্ট ছিল না। সব থেকে কম দামে দল কিনেছে কেপ্রি গ্লোবাল হল্ডিংস প্রাইভেট লিমিটেড। লখনউয়ের দল কিনতে তারা খরচ করেছে ৭৫৭ কোটি টাকা। তার থেকে অনেক কম দর দেয় কেকেআর। যার জন্য মেয়েদের আইপিএলে জায়গা হল না কলকাতার। ছেলেদের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের মালিক শাহরুখ। বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগেই দল আছে তাঁর। কিন্তু ভারতে মেয়েদের আইপিএলে দল পেলেন না শাহরুখ।

ক্রিকেটের শাহরুখ হেরে গেলেও বলিউডের বাদশাহ জিতে গিয়েছেন। প্রথম দিনেই ৫০ কোটি টাকার উপরে আয় হতে পারে ‘পাঠান’-এর। দুপুর ৩টে পর্যন্ত শুধু ভারতের মাল্টিপ্লেক্সগুলি থেকেই ২০ কোটি ৩৫ লক্ষ টাকা আয় শাহরুখের নতুন ছবির। এই তালিকায় যোগ হবে সিঙ্গল স্ক্রিনের হিসাবও। ভারতে ছবিমুক্তির দিনে সব থেকে বেশি রোজগারের নজির ছিল ‘কেজিএফ ২’-এর। ৫৩ কোটি টাকা আয় হয়েছিল তাদের। সেই নজির ছাপিয়ে যেতে পারে ‘পাঠান’।

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে যে, মেয়েদের আইপিএলে সব থেকে বেশি দামে দল কিনেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। তাদের দল খেলবে আমদাবাদ শহর থেকে। ১২৮৯ কোটি টাকায় মেয়েদের আইপিএলে দল কিনল আদানি। দামের বিচারে দ্বিতীয় স্থানে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড। তারা ৯১২ কোটি ৯৯ লক্ষ টাকায় মুম্বই দল কিনেছে। আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল কিনেছে ৯০১ কোটি টাকায়। বেঙ্গালুরু থেকে খেলবে তারা। দিল্লির দল কিনেছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট। ৮১০ কোটি টাকায় দল কিনেছে তারা। কেপ্রি গ্লোবাল হোল্ডিংস কিনেছে লখনউয়ের দল। তারা কিনেছে ৭৫৭ কোটি টাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan KKR Kolkata Knight Riders WPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE