Advertisement
২০ এপ্রিল ২০২৪
ICC Women's World Cup

Mithali Raj: রবিবার জিততেই হবে মিতালিদের, হারলেও থাকছে ক্ষীণ সুযোগ

রবিবার মহিলাদের বিশ্বকাপে মরণ-বাঁচন ম্যাচে ভারত মুখোমুখি হতে চলেছে দক্ষিণ আফ্রিকার। সেমিফাইনালে যেতে গেলে এই ম্যাচে জিততেই হবে ভারতকে।

ভারত কী ভাবে সেমিফাইনালে যেতে পারে

ভারত কী ভাবে সেমিফাইনালে যেতে পারে ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ১৮:১৯
Share: Save:

রবিবার মহিলাদের বিশ্বকাপে মরণ-বাঁচন ম্যাচে ভারত মুখোমুখি হতে চলেছে দক্ষিণ আফ্রিকার। বিশ্বকাপের সেমিফাইনালে যেতে গেলে এই ম্যাচে জিততেই হবে ভারতকে। চলতি বিশ্বকাপে তিন বার জিতলেও তিনটি ম্যাচে হারতে হয়েছে মিতালি রাজের দলকে। এই মুহূর্তে লিগ তালিকায় পাঁচে রয়েছে তারা। ৬ ম্যাচে ৬ পয়েন্ট রয়েছে ভারতের। ইংল্যান্ডেরও সমসংখ্যক ম্যাচে একই পয়েন্ট। তবে তাদেরও ভারতের মতো একটি ম্যাচ বাকি রয়েছে।

ভারতের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা কঠিন হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার ম্যাচ ভেস্তে যাওয়ায়। রবিবার জিতলে নেট রান রেটে এগিয়ে থেকে শেষ চার নিশ্চিত করার সুযোগ রয়েছে ভারতের সামনে। কিন্তু যদি ভারত হেরে যায়, তা হলে তাদের তাকিয়ে থাকতে হবে ইংল্যান্ডের দিকে। ইংল্যান্ডকে বাংলাদেশের কাছে হারতে তো বটেই, পাশাপাশি তাদের নেট রান রেটও ভারতের থেকে কম হতে হবে। এই মুহূর্তের নেট রান রেটে ভারতের থেকে (+০.৭৬৮) সামান্য এগিয়ে রয়েছে ইংল্যান্ড (+০.৭৭৮)।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিততে গেলে ভারতের ব্যাটিং লাইন-আপকে আরও বেশি সক্রিয় হতে হবে। এখন পর্যন্ত উপরের বা মাঝের সারির ব্যাটারদের ধারাবাহিকতা লক্ষ্য করা যায়নি। সেই অভাব পূরণ করতে হবে। শনিবার সাংবাদিক বৈঠকে শেফালি বর্মা বলেছেন, “কাল একটা গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা সবাই সেটা জানি। প্রত্যেকে নিজেদের ১০০ শতাংশ দেওয়ার জন্য তৈরি। যে-ই ব্যাট করতে যাক না কেন, মাথায় রাখতে হবে লম্বা জুটি গড়ার কথা।”

শেফালি আরও বলেছেন, “কাল আমাদের কয়েকটা লম্বা জুটি চাই। বোলিং এবং ফিল্ডিং ভাল হচ্ছে। কিন্তু নিজেদের সেরা দিতেই হবে।” ভারতের পক্ষে সুবিধা হল, দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যেই সেমিফাইনালে যাওয়ায় রবিবার তারা পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Women's World Cup Mithali Raj Shafali Verma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE