Advertisement
০৩ মে ২০২৪
WPL 2023

এক শহর, এক খেলা, এক পজিশন! বাংলার ঋদ্ধি, রিচাকে এ বার দামেও মিলিয়ে দিল আইপিএল

দ্রুত গতিতে দাম উঠলেও ঋদ্ধিকে ছাপিয়ে যেতে পারলেন না রিচা। অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটারের দামেই থামল রিচার দাম। আইপিএলের দামও মিলিয়ে দিল শিলিগুড়ির দুই বাসিন্দাকে।

picture of Wriddhiman Saha and Richa Ghosh

আইপিএলে ঋদ্ধিমানের সমান দাম পেলেন রিচা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৫
Share: Save:

মহিলাদের আইপিএলের নিলামে বাংলার উইকেটরক্ষক-ব্যাটার রিচা ঘোষকে ১ কোটি ৯০ লক্ষ টাকায় কিনল বেঙ্গালুরু। শিলিগুড়ির বাসিন্দা রিচা টপকাতে পারলেন না তাঁর শহরেরই বাসিন্দা আর এক উইকেটরক্ষক-ব্যাটারকে। ঋদ্ধিমান সাহাকেও আইপিএলের শেষ নিলামে একই দামে কিনেছিল গুজরাত টাইটান্স।

দু’জনেই উইকেটরক্ষক-ব্যাটার। দু’জনেই খেলেছেন ভারতের হয়ে। দু’জনেই বাংলার ক্রিকেটার। দু’জনেই শিলিগুড়ির বাসিন্দা। দু’জনের আইপিএলের দামও এক। এত মিলের পাশাপাশি রয়েছে অমিলও। এক জন এখনও বাংলার হয়ে খেলেন। অন্য জন এখন ত্রিপুরার ক্রিকেটার। এক জন ক্রিকেটজীবনের শুরুতে। অন্য জন ক্রিকেটজীবনের শেষ প্রান্তে। এক জন আইপিএল খেলবেন বেঙ্গালুরুর হয়ে। অন্য জন আইপিএল খেলেন গুজরাতের হয়ে।

বিরাট কোহলি ভারতীয় দলের অধিনায়ক থাকার সময় টেস্ট ক্রিকেটে তাঁর প্রিয় উইকেটরক্ষক ছিলেন ঋদ্ধিমান। সেই কোহলির ফ্র্যাঞ্চাইজ়িই মহিলাদের আইপিএলের জন্য দলে নিল ঋদ্ধিমানের শহরের বাসিন্দা রিচাকে। অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি মহিলাদের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য রিচা এখন ব্যস্ত মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে। ভারতীয় মহিলা ক্রিকেটের ভবিষ্যতের তারকা হিসাবে তাঁকে চিহ্নিত করেছেন মহিলা দলের কোচ হৃষিকেশ কানিতকার। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে হরমনপ্রীত কৌরের দলের জয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন রিচা। ২০ বলে অপরাজিত ৩১ রান করে পাকিস্তানের বিরুদ্ধে জয় এনে দিয়েছেন। অনূর্ধ্ব ১৯ পর্যায়ে খেলতে খেলতেই সিনিয়র দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন। হরমনপ্রীতদের আস্থা অর্জন করে নিয়েছেন।

মহিলাদের আইপিএলের নিলামে তাঁকে নিয়ে লড়াই হবে, এমন প্রত্যাশা ছিলই। তেমনই হল। বেঙ্গালুরু ছাড়াও মুম্বই এবং দিল্লি রিচাকে দলে পেতে ঝাঁপিয়ে ছিল। ১ কোটি টাকা দাম ওঠার পর দিল্লি হাল ছেড়ে দেয়। তার পর বেঙ্গালুরুর সঙ্গে লড়াই শুরু হয় মুম্বইয়ের। রিচা কি দামের নিরিখে ঋদ্ধিমানকে ছাপিয়ে যেতে পারবেন? এক সময় বাংলার ক্রিকেটপ্রেমীদের মধ্যে আগ্রহ তৈরি হয় এই প্রশ্ন ঘিরে। কিন্তু শেষ পর্যন্ত কেউ কাউকে ছাপিয়ে যেতে পারলেন না। ভাল গতিতে উঠতে উঠতেও রিচার দাম থমকে গেল ১ কোটি ৯০ লক্ষ টাকায়। ফলে দামের হিসাবে ঋদ্ধিমানকে ছাপিয়ে যেতে পারলেন না রিচা। আবার কম টাকাও পেলেন না।মহিলাদের আইপিএলের নিলামের নিরিখে খারাপ দর উঠল না বাংলার উইকেটরক্ষক-ব্যাটারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2023 Richa Ghosh Wriddhiman Saha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE