Advertisement
০৩ মে ২০২৪
WPL 2023

মেয়েদের আইপিএলে ৮৭ জনের তালিকায় বাঙালি দুই, বাংলার তিন

বাংলা থেকে তিন ক্রিকেটার মেয়েদের আইপিএলে জায়গা করে নিয়েছেন। দীপ্তি খেলবেন উত্তরপ্রদেশের হয়ে। রিচা ঘোষকে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দিল্লি ক্যাপিটালস কিনেছে তিতাস সাধুকে।

Richa Ghosh

রিচা ঘোষকে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩৬
Share: Save:

প্রথম বার মেয়েদের আইপিএল (উইমেন্স প্রিমিয়ার লিগ) আয়োজন করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। নিলামে ৮৭ জন ক্রিকেটারকে কিনল পাঁচ দল। এর মধ্যে বাংলার তিন ক্রিকেটার রয়েছেন। তাঁদের মধ্যে দু’জন বাঙালি। বাংলার হয়ে খেলা দীপ্তি শর্মার জন্ম উত্তরপ্রদেশে। তিনি সেই দলেই সুযোগ পেয়েছেন।

বাংলা থেকে তিন ক্রিকেটার মেয়েদের আইপিএলে জায়গা করে নিয়েছেন। দীপ্তি খেলবেন উত্তরপ্রদেশের হয়ে। রিচা ঘোষকে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দিল্লি ক্যাপিটালস কিনেছে তিতাস সাধুকে। এঁদের মধ্যে সব থেকে বেশি দাম পেয়েছেন দীপ্তি। ভারতীয় দলের অলরাউন্ডারকে ২ কোটি ৬০ লক্ষ টাকায় কিনেছে উত্তরপ্রদেশ। রিচাকে ১ কোটি ৯০ লক্ষ টাকা দিয়ে কিনেছে আরসিবি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালের সেরা ক্রিকেটার তিতাসকে ২৫ লক্ষ টাকায় নিয়েছে দিল্লি।

উত্তরপ্রদেশ দলে সুযোগ পেয়ে দীপ্তি বলেন, “দুর্দান্ত সুযোগ। চেষ্টা করব উত্তরপ্রদেশের হয়ে নিজের সেরাটা দিতে। সেই দিকেই নজর দিচ্ছি। নতুন একটা জিনিস শুরু হল। আমরা অপেক্ষা করেছিলাম এটার জন্য।” উত্তরপ্রদেশ দলে সুযোগ পেতেই দীপ্তির বাড়িতে উৎসব শুরু হয়ে যায়। আগ্রার মেয়ে দীপ্তি। নিজের রাজ্যের আইপিএল দলেই সুযোগ পেয়েছেন তিনি। জন্ম উত্তরপ্রদেশে হলেও দীপ্তি বাংলার হয়ে ক্রিকেট খেলেন। তাই বাংলার ক্রিকেটারদের তালিকায় থাকবেন তিনি।

সদ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলে ছিলেন রিচা। ভারতের সিনিয়র দলেও নিয়মিত খেলেন তিনি। ১৯ বছরের তরুণ ক্রিকেটারকে দলে নিয়েছে বেঙ্গালুরু। আইপিএলে সুযোগ পেয়ে রিচা বলেন, “বাবা-মা চাইতেন আমি দেশের হয়ে খেলি। আমি ভারতীয় দলের অধিনায়ক হওয়ার স্বপ্ন দেখি। অধিনায়ক হিসাবে দেশকে ট্রফি জেতাতে। কলকাতায় বাবা-মায়ের জন্য একটা ফ্ল্যাট কিনব। চাইব ওরা এ বার জীবন উপভোগ করুক। আমাকে বড় করার জন্য বাবা-মা কঠোর পরিশ্রম করেছেন। এখন বিশ্রাম নিতে পারবেন।”

আইপিএলে সুযোগ পেয়ে উত্তেজিত তিতাস। ২৫ লক্ষ টাকায় দিল্লি দলে সুযোগ পাওয়া বাংলার পেসার বলেন, “আমি উত্তেজিত ছিলাম। ছোটবেলা থেকে আইপিএল দেখছি। ভাল লাগছে নিজে একটা বড় দলে সুযোগ পাওয়ায়। দল পাব কি না সেই নিয়ে চিন্তা ছিল। সুযোগ পেয়ে হালকা লাগছে। এ বার অনুশীলন করতে হবে ভাল খেলার জন্য। প্রথম একাদশে সুযোগ পাব কি না জানি না। অনেক বিদেশি ক্রিকেটাররাও দলে রয়েছে। তবে সুযোগ পেলে নিজেকে উজাড় করে দেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE