Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Wriddhiman Saha

Ranji Trophy 2022: ব্যর্থ হল অরুণ লালের ফোন, রঞ্জিতে বাংলার হয়ে খেলবেন না ঋদ্ধি

বাংলার কোচ অরুণ লাল নিজে ঋদ্ধিমানকে ফোন করেছিলেন। তিনি ঋদ্ধিকে খেলতে বলেছিলেন। মাঠে নেমে জবাব দেওয়ার কথা বলেছিলেন।

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ২১:১৩
Share: Save:

আশঙ্কাই সত্যি হল। রঞ্জি ট্রফির নক আউট পর্বে বাংলার হয়ে খেলবেন না ঋদ্ধিমান সাহা। শুক্রবার জানিয়ে দিল বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা। তাঁর বদলে নিয়ে যাওয়া হতে পারে শাকির হাবিব গাঁধীকে। গ্রুপ পর্বে তিনিই ছিলেন বাংলার দ্বিতীয় উইকেটরক্ষক।

বৃহস্পতিবার সিএবি-র তরফে অভিষেক ডালমিয়া বললেন, “সিএবি চেয়েছিল ঋদ্ধিমান বাংলার হয়ে খেলুক। রঞ্জি নক আউটের কঠিন লড়াইয়ে তাঁকে দলে চেয়েছিলাম আমরা। ঋদ্ধিমানকে আমি সেই কথা বলেও ছিলাম। ওঁর না খেলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু ঋদ্ধিমান জানিয়ে দিয়েছেন যে তিনি খেলবেন না।”

বাংলার কোচ অরুণ লাল নিজে ঋদ্ধিমানকে ফোন করেছিলেন। তিনি ঋদ্ধিকে খেলতে বলেছিলেন। মাঠে নেমে জবাব দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু ঋদ্ধি সেই কথা রাখলেন না। শুক্রবার আনন্দবাজার অনলাইনকে অরুণ লাল বললেন, “আমি ঋদ্ধির এই সিদ্ধান্ত মানতে পারছি না। ওর সিদ্ধান্তকে আমি সম্মান জানাই, কিন্তু এটা মানতে পারছি না।”

বাংলার এক ক্রিকেট কর্তার সঙ্গে মনোমালিন্য হয় ঋদ্ধির। সেই কর্তা ঋদ্ধির দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলেন। অনূর্ধ্ব-১৭ থেকে বাংলার হয়ে খেলা ঋদ্ধি সেই অপমান নিতে পারেননি। তিনি রঞ্জির গ্রুপ পর্বে যেমন ব্যক্তিগত কারণে খেলতে রাজি হননি, বাংলা নক আউটে উঠলেও খেলতে রাজি ছিলেন না। বাংলার ক্রিকেট দলের হোয়াটস অ্যাপ গ্রুপ থেকেও তিনি বেরিয়ে গিয়েছেন বলে জানা গিয়েছে। এমন অবস্থায় তাঁর বাংলার হয়ে খেলা নিয়ে অনিশ্চয়তা ছিলই। বৃহস্পতিবার সেটাই জানিয়ে দিল সিএবি।

শুক্রবার বেঙ্গালুরু যাবে বাংলা দল। রঞ্জি ট্রফির নক আউট পর্ব শুরু ৬ জুন। তার আগে বেঙ্গালুরুতে দু’টি অনুশীলন ম্যাচ খেলবে বাংলা। ঝাড়খণ্ডের বিরুদ্ধে বাংলার কোয়ার্টার ফাইনাল ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE