Advertisement
১৯ এপ্রিল ২০২৪
KL Rahul

IPL 2022: দলের বিদায় এলিমিনেটর থেকেই, ব্যাট হাতে আইপিএলে অনন্য নজির রাহুলের

আইপিএলের অন্যতম সেরা ধারাবাহিক ব্যাটার তিনি। তবে আইপিএলের ফাইনাল এখনও স্বপ্ন রয়ে গিয়েছে তাঁর কাছে।

রানের বন্যা রাহুলের ব্যাটে

রানের বন্যা রাহুলের ব্যাটে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৮:১২
Share: Save:

আইপিএলে এ বার নতুন দল ছিল লখনউ সুপার জায়ান্টস। সেই নতুন দলের অধিনায়ক হয়েছিলেন তিনি। পঞ্জাব কিংসের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক ছেড়ে আসাটা সহজ ছিল না। কিন্তু তিনি যে বাকিদের থেকে আলাদা, সেটা ইতিমধ্যেই প্রমাণ করেছেন কেএল রাহুল। দল হয়তো এলিমিনেটর থেকে বিদায় নিয়েছে, কিন্তু রাহুলের ব্যাটে রানের কোনও কমতি ছিল না। এ বারও প্রচুর রান করে নজির গড়ে ফেলেছেন তিনি।

রাহুলই আইপিএলের প্রথম ব্যাটার, যিনি চার মরসুম ৬০০ বা তাঁর বেশি রান করলেন। এ বার ১৫টি ইনিংসে ৬১৬ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৩৫.৩৮। দু’টি শতরানের পাশাপাশি চারটি অর্ধশতরান রয়েছে তাঁর।

গত মরসুমে ১৩ ম্যাচে ৬২৬ রান করেছিলেন রাহুল। তার আগের বছর ১৪ ম্যাচে ৬৭০ রান করেছেন। ২০১৮ সালে সমসংখ্যক ম্যাচে ৬৫৯ রান করেন। ২০১৯ সালে মাত্র সাত রানের জন্য ৬০০ রানের গণ্ডি হাতছাড়া করেন। না হলে পরপর পাঁচ মরসুমে ৬০০ বা তাঁর বেশি রানের অনন্য নজির গড়ে ফেলতে পারতেন।

আইপিএলের অন্যতম সেরা ধারাবাহিক ব্যাটার তিনি। তবে আইপিএলের ফাইনাল এখনও স্বপ্ন রয়ে গিয়েছে তাঁর কাছে। প্রতি বার তিনি ব্যাট হাতে রান পেলেও দল ভাল কিছু করে দেখাতে পারে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul IPL 2022 Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE