Advertisement
০২ মে ২০২৪
India vs Australia

দ্বিতীয় টি২০-তে যশস্বীর নজির, রোহিত, রাহুলের পর তৃতীয় ভারতীয় হিসাবে গড়লেন রেকর্ড

ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নতুন নজির গড়লেন যশস্বী জয়সওয়াল। বসে পড়লেন রোহিত শর্মা, কেএল রাহুলের পাশে।

cricket

যশস্বী জয়সওয়াল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ২১:৩৮
Share: Save:

ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নতুন নজির গড়লেন যশস্বী জয়সওয়াল। টি-টোয়েন্টি ফরম্যাটে পাওয়ার প্লে-তে ভারতীয় ব্যাটার হিসাবে সবচেয়ে বেশি রান করেছেন তিনি। ২৫ বলে ৫৩ রান করেছেন যশস্বী। মেরেছেন ৯টি চার এবং ২টি ছয়।

২৪ বলে অর্ধশতরান পূরণ করেন যশস্বী। ভারত প্রথম ৬ ওভারেই ৭৭ রান তুলে ফেলে। চতুর্থ ওভারে বল করতে এসেছিলেন শন অ্যাবট। তাঁর ওভারে ২৪ রান নেন রিঙ্কু। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি পাওয়ার প্লে-তে সবচেয়ে বেশি রান ভারতের।

এক সময় মনে হচ্ছিল যশস্বীকে থামানো যাবে না। তখনই নাথান এলিস এই ওপেনারকে ফিরিয়ে দেন। বাঁ হাতি যশস্বী আবার বড় শট খেলতে চেয়েছিলেন। কিন্তু শর্ট থার্ড ম্যানে অ্যাডাম জ়াম্পার হাতে ক্যাচ তুলে দেন তিনি।

ভারতের তৃতীয় ব্যাটার হিসাবে টি-টোয়েন্টির পাওয়ার প্লে-তে অর্ধশতরান করলেন যশস্বী। আগে এই কৃতিত্ব রয়েছে রোহিত শর্ম এবং কেএল রাহুলের। ২০২১ সালে স্কটল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে এই নজির গড়েছিলেন রাহুল। তার আগে রোহিত ২০২০ সালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম ভারতীয় ব্যাটার হিসাবে এই নজির গড়েন।

বিশাখাপত্তনমে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও ভাল ফর্মে ছিলেন যশস্বী। শুরুটা দারুণ করেছিলেন। কিন্তু বেশি রান করতে পারেননি। দ্বিতীয় ম্যাচে সুযোগ কাজে লাগালেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE