Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দলে এলেন তরুণ ব্যাটার, ইংল্যান্ডের বিশ্বকাপের দলেও কি সুযোগ পাবেন?

চার বছর আগে বিশ্বকাপের ফাইনালে শেষ বার এক দিনের ক্রিকেটে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ড। এ বার চার ম্যাচের সিরিজ় খেলবে তারা। সেই সিরিজ়ে দলে ফিরলেন হ্যারি ব্রুক।

England

ইংল্যান্ড দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ২১:১৪
Share: Save:

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড দলে এলেন হ্যারি ব্রুক। বিশ্বকাপের আগে তাঁর দলে আসা ইঙ্গিতপূর্ণ বলে মনে করা হচ্ছে। চার বছর আগে বিশ্বকাপের ফাইনালে শেষ বার এক দিনের ক্রিকেটে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ড। এ বার চার ম্যাচের সিরিজ় খেলবে তারা। বিশ্বকাপের প্রথম ম্যাচেও মুখোমুখি হবে দুই দল। তার আগে এক দিনের সিরিজ়ে একে অপরকে মেপে নেওয়ার সুযোগ পাবে তারা।

বিশ্বকাপের জন্য যে প্রাথমিক দল বেছে নিয়েছিল ইংল্যান্ড, সেখানে নাম নেই ব্রুকের। লিয়াম লিভিংস্টোন এবং দাউইদ মালান দলে থাকায় ব্রুককে বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন নির্বাচক লুক রাইট। তাহলে কিউইদের বিরুদ্ধে কেন দলে নেওয়া হল ব্রুককে? শেষ তিনটি ইনিংসের মধ্যে ব্রুক ৪২ বলে ১০৫ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। এ ছাড়াও ৪৩ এবং ৬৭ রানের ইনিংস খেলেছেন তিনি। শতরানটি দ্য হান্ড্রেড প্রতিযোগিতায়। বাকি দু’টি ইনিংস নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে।

শেষ মুহূর্তে ব্রুককে দলে নিয়ে অবাক করে দিয়েছেন ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথু মট। তবে জনি বেয়ারস্টোর ডান কাঁধে ব্যথা রয়েছে। সেই কারণে ব্রুককে দলে নেওয়া হয়েছে বলে মনে করছেন অনেকে। বেন স্টোকসও অবসর ভেঙে এক দিনের দলে ফিরেছেন। তিনি বলেন, “ইংল্যান্ডের হয়ে শেষ ১৮ মাসে সব ধরনের ক্রিকেটেই ভাল খেলছে ব্রুক। সকলেই জানে ও কত ভাল ক্রিকেটার।”

নিউ জ়িল্যান্ডের জন্য ভাল খবর যে, কেন উইলিয়ামসন দলে ফিরেছেন। চোট সেরে গিয়েছে তাঁর। বিশ্বকাপে খেলতে পারবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 england cricket New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE