Advertisement
০৩ মার্চ ২০২৪
Lionel Messi and Cristiano Ronaldo

আমার আর মেসির লড়াই শেষ হয়ে গিয়েছে: রোনাল্ডো

রোনাল্ডো এবং মেসির এমন অনেক সমর্থক রয়েছেন, যাঁদের মধ্যে লড়াই লেগে যায় প্রিয় ফুটবলারকে নিয়ে। কিন্তু রোনাল্ডো মনে করেন, সে সবের কোনও প্রয়োজন নেই।

messi and ronaldo

লিয়োনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪০
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভক্ত মানেই তিনি লিয়োনেল মেসিকে পছন্দ করেন না। দুই ফুটবলারের এমন অনেক সমর্থক রয়েছেন, যাঁদের মধ্যে লড়াই লেগে যায় প্রিয় ফুটবলারকে নিয়ে। কিন্তু রোনাল্ডো মনে করেন, সে সবের কোনও প্রয়োজন নেই। তাঁকে পছন্দ করেন বলে কেউ মেসিকে ঘৃণা করবে, সেটা চান না রোনাল্ডো।

মাঠে যতই লড়াই হোক, দুই ফুটবলারের মধ্যে যতই রেকর্ড ভাঙা-গড়া চলুক, মেসির জন্য রোনাল্ডোর মনে শুধুই শ্রদ্ধা। এখন আর কোনও লড়াইও নেই বলে মনে করেন পর্তুগিজ ফুটবলার। এক সাক্ষাৎকারে রোনাল্ডো বলেন, “আমাদের লড়াই শেষ হয়ে গিয়েছে। দারুণ একটা লড়াই ছিল। দর্শকেরা আনন্দ পেয়েছে। যাঁরা আমাকে পছন্দ করেন, তাঁদের মেসিকে ঘৃণা করতে হবে না। উল্টোটাও সত্যি। আমরা ভাল খেলেছি। ফুটবলের ইতিহাসটা বদলে দিয়েছি। সারা বিশ্ব আমাদের সম্মান করে। এটাই সব থেকে গুরুত্বপূর্ণ।”

প্রায় ১০ বছর স্প্যানিশ ফুটবলে মেসি এবং রোনাল্ডোর লড়াই দেখা গিয়েছে। রোনাল্ডো খেলতেন রিয়াল মাদ্রিদের হয়ে। বার্সেলোনায় ছিলেন মেসি। সেই সময় একে অপরের বিরুদ্ধে একাধিক ম্যাচ খেলেছিলেন তাঁরা। একে অপরের খেলায় উন্নতি করেছেন। এক জন হ্যাটট্রিক করলে অন্য জন পাল্টা হ্যাটট্রিক করে জবাব দিয়েছেন। সেই লড়াই দেখার জন্য গোটা বিশ্ব অপেক্ষা করত।

এখন সে সব অতীত। রোনাল্ডো এখন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। মেসি খেলতে গিয়েছেন আমেরিকায়। ইন্টার মায়ামির হয়ে খেলেন তিনি। রোনাল্ডো বলেন, “মেসি নিজের পথ বেছে নিয়েছে। আমিও আমারটা বেছে নিয়েছি। দু’জনেই ইউরোপের বাইরে। শুনেছি ও ভাল খেলছে। আমিও এখানে ভাল খেলছি। এখনও আমাদের প্রভাবটা রয়েছে, শুধু লড়াইটা নেই। ১৫ বছর ধরে অনেক মঞ্চ আমরা ভাগ করে নিয়েছি। কখনও একসঙ্গে খেতে যাইনি। আমরা পেশাদার কিন্তু আমাদের মধ্যে একে অপরের প্রতি শ্রদ্ধা রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE