Advertisement
০২ অক্টোবর ২০২২
ODI

Sikandar Raza: বাংলাদেশের বিরুদ্ধে পর পর দু’ম্যাচে শতরান, বিশ্ব ক্রিকেটে রাজার নজির

এক দিনের কোনও সিরিজে পাঁচ বা তার নিচে ব্যাট করতে নেমে একাধিক শতরান ছিল না কারও। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে সেই নজিরই গড়লেন রাজা।

এক দিনের ক্রিকেটে নতুন নজির রাজার।

এক দিনের ক্রিকেটে নতুন নজির রাজার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৬:২২
Share: Save:

এক দিনের ক্রিকেটে নতুন নজির গড়লেন জিম্বাবোয়ের অলরাউন্ডার সিকন্দার রাজা। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে পাঁচ নম্বর বা তার নিচে ব্যাট করতে নেমে একই সিরিজে একাধিক শতরান করলেন তিনি।

বাংলাদেশের বিরুদ্ধে জিম্বাবোয়ের এক দিনের সিরিজ জয় শুধু নিশ্চিতই করেননি, নিজেও ব্যাট হাতে নজির গড়লেন রাজা। তাঁর এবং অধিনায়ক রেজিস চাকাভার জোড়া শতরানের সুবাদে বাংলাদেশকে দ্বিতীয় এক দিনের ম্যাচে ৫ উইকেটে হারিয়েছে জিম্বাবোয়ে। এই ম্যাচে রাজা পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে অপরাজিত থেকেছেন ১১৭ রান করে। তিনি ব্যাট করতে নামার সময় দলের রান ছিল ৩ উইকেটে ২৭। সেই চাপ সামলে শতরান করেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচেও পাক বংশোদ্ভূত রাজা অপরাজিত থাকেন ১৩৫ রানে। সেই ম্যাচেও তিনি ব্যাট করতে নামেন পাঁচ নম্বরে।

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে কোনও একটি এক দিনের সিরিজে ব্যাটিং অর্ডারের পাঁচ বা তার নিচে নেমেও একাধিক শতরান করলেন রাজা। দুই ম্যাচেই তিনি শতরান করেছেন রান তাড়া করতে নেমে। তাঁর আগ্রাসী ব্যাটিং থামাতে পারেননি বাংলাদেশের বোলাররা। তাঁকে আউটও করতে পারেননি। এমন নজির বিশ্ব ক্রিকেটে আর নেই।

বুধবার সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ এবং জিম্বাবোয়ে। ২-০ ব্যবধানে জিম্বাবোয়ে এগিয়ে থাকায় শেষ কার্যত নিয়মরক্ষার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.