Advertisement
১১ মে ২০২৪
Zimbabwe

T20 Cricket World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার দিকে আরও এগোল জিম্বাবোয়ে, নেদারল্যান্ডস

অস্ট্রেলিয়ার টিকিট পেলেও মূলপর্বে খেলা নিশ্চিত নয় জিম্বাবোয়ে এবং নেদারল্যান্ডসের। এর পর ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কার মতো দলের সঙ্গে খেলতে হবে।

জিম্বাবোয়ে ক্রিকেট দল।

জিম্বাবোয়ে ক্রিকেট দল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৫:১৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলার দিকে আরও এক ধাপ এগোল জিম্বাবোয়ে এবং নেদারল্যান্ডস। যোগ্যতা অর্জন প্রতিযোগিতার ফাইনালে উঠেছে এই দু’দল। অস্ট্রেলিয়ার বিমানের টিকিট পাকা হলেও ২০ ওভারের বিশ্বকাপের মূল পর্বে খেলা এখনও নিশ্চিত নয় এই দু’দেশের।

জিম্বাবোয়েতে আয়োজিত যোগ্যতা অর্জন প্রতিযোগিতার ফাইনালে ওঠায় জিম্বাবোয়ে এবং নেদারল্যান্ডস ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় আরও ছয়টি দলের সঙ্গে চূড়ান্ত যোগ্যতা অর্জন পর্বে খেলার সুযোগ পাবে। আটটি দলকে নিয়ে দু’টি গ্রুপ তৈরি করা হয়েছে। সেই পর্বে খেলবে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের মতো ক্রমতালিকার ভিত্তিতে সরাসরি মূলপর্বে জায়গা না পাওয়া দলগুলিও। এই পর্বের দুই গ্রুপের সেরা দুই দল টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পাবে। ১২টি দলকে নিয়ে বিশ্বকাপের মূলপর্ব শুরু হবে ২২ অক্টোবর থেকে। ক্রমতালিকার ভিত্তিতে আটটি দল আগেই সরাসরি মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে।

যোগ্যতা অর্জন পর্বের সেমিফাইনালে জিম্বাবোয়ে ২৭ রানে হারিয়েছে পাপুয়া নিউ গিনিকে। প্রথম ব্যাট করে ৫ উইকেটে ১৯৯ রান করে জিম্বাবোয়ে। জবাবে ৮ উইকেটে ১৭২ রান করে পাপুয়া নিউ গিনি। অন্য সেমিফাইনালে নেদারল্যান্ডস ৭ উইকেটে হারিয়েছে আমেরিকাকে। প্রথমে ব্যাট করে ১৩৮ রান করে আমেরিকা। জবাবে ১৯ ওভারে ৩ উইকেটে ১৩৯ রান করে নেদারল্যান্ডস।

আয়োজক অস্ট্রেলিয়া ছাড়া ভারত, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নামিবিয়া, সংযুক্ত আরব আমিরশাহি এবং আয়ারল্যান্ড আগেই অস্ট্রেলিয়ার টিকিট নিশ্চিত করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE