Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

Cristiano Ronaldo: হ্যাটট্রিকে নতুন নজির রোনাল্ডোর, বিশ্বকাপের টিকিট পেল ডেনমার্কও

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ অক্টোবর ২০২১ ১৫:১৬
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
ছবি পিটিআই

থামার লক্ষণ নেই ক্রিশ্চিয়ানা রোনাল্ডোর। মঙ্গলবার রাতে লুক্সেমবুর্গের বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন তিনি। সেই সঙ্গে গড়ে ফেললেন নতুন নজির। লুক্সেমবুর্গকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিল পর্তুগাল। অন্য দিকে, জার্মানির পর দ্বিতীয় দল হিসেবে কাতার বিশ্বকাপের টিকিট পেয়ে গেল ডেনমার্ক।

ফুটবলজীবনের ৫৮তম হ্যাটট্রিক করে ফেললেন রোনাল্ডো। শুধু তাই নয়, দেশের জার্সিতে দশম হ্যাটট্রিক হল তাঁর, যে নজির আর কারওর নেই। ১৮২টি ম্যাচে ১১৫টি গোল করলেন। সর্বোচ্চ গোলদাতার তালিকায় ব্যবধান আরও বাড়িয়ে নিলেন বাকিদের থেকে। তবে পর্তুগাল ১৭ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানেই থাকল। সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচ সম্ভবত তাঁদের কাছে মরণ বাঁচন হতে চলেছে।

Advertisement

ম্যাচের ১৮ মিনিটের মধ্যেই পর্তুগালের জয় নিশ্চিত হয়ে যায়। পরপর দু’টি পেনাল্টি থেকে গোল করেন রোনাল্ডো। পর্তুগালের তৃতীয় গোল ব্রুনো ফের্নান্দেসের। তবে বিরতির আগে এবং পরে দু’টি সুবর্ণ সুযোগ নষ্ট করেন রোনাল্ডো। পাশাপাশি তাঁর একটি দুরন্ত ব্যাকভলি বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার। দ্বিতীয়ার্ধে চতুর্থ গোল করেন জোয়াও পালিনহা। খেলা শেষের মিনিট তিনেক আগে হেডে তৃতীয় গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন রোনাল্ডো।

ডেনমার্ক মঙ্গলবার অস্ট্রিয়াকে ১-০ ব্যবধানে হারিয়ে দিয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে। একমাত্র গোল জোয়াকিম মেহলের। গ্রুপ এফ-এ তারা প্রথম স্থানেই শেষ করবে। এখনও পর্যন্ত সবক’টি ম্যাচ জিতেছে তারা। গোল করেছে ২৭টি, তবে একটিও গোল খায়নি।

আরও পড়ুন

Advertisement