Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

যে ঘটনায় বিতর্কে জড়িয়েছিলেন, সেটাই নায়ক করে দিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে

ম্যাচে জয় হাতছাড়া করে পর্তুগাল। অথচ তাঁর সেই ফেলে দেওয়া বাহু বন্ধনীই সার্বিয়ার একটি ছয় মাসের শিশুর উপকারে লাগল। কারণ সেই বাহু বন্ধনী নিলামে তোলা হয়।

ছুঁড়ে ফেলে দেওয়া এই বাহু বন্ধনী পরে নিলামে ওঠে।

ছুঁড়ে ফেলে দেওয়া এই বাহু বন্ধনী পরে নিলামে ওঠে। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২১ ২০:৫৯
Share: Save:

একই ঘটনার জন্য কেউ বিতর্কে জড়িয়েও নায়ক হয়ে যেতে পারেন! ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে কিন্তু এমনই ঘটনা ঘটল। কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে গোল করেছিলেন ‘সি আর সেভেন’। তবে সেই গোল বাতিল করে দেন রেফারি। এরপরেই মেজাজ হারিয়ে বাহু বন্ধনী ছুড়ে ফেলে দেন পর্তুগীজ তারকা। স্বভাবতই ম্যাচে জয় হাতছাড়া করে পর্তুগাল। অথচ তাঁর সেই ফেলে দেওয়া বাহু বন্ধনীই সার্বিয়ার একটি ছয় মাসের শিশুর উপকারে লাগল। কারণ সেই বাহু বন্ধনী নিলামে তোলা হয়।

খেলা শেষ হয়ে যাওয়ার পর সেই বাহু বন্ধনী স্টেডিয়ামের এক কর্মী খুঁজে পান। তিনি একটি স্বেচ্ছাসেবী সংস্থার হাতে সেটি তুলে দেন। সার্বিয়ার ৬ মাসের এক শিশুর কঠিন রোগের চিকিৎসার জন্য অর্থ জোগাড় করছে ওই সংস্থা। সেই কারণেই ‘C’ লেখা বাহু বন্ধনী নিলামে তোলা হয়েছে। আগামী তিনদিন অনলাইনে চলবে নিলাম। সেখান থেকে পাওয়া অর্থ দিয়েই শিশুটির চিকিৎসা হবে।

গত শনিবার বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হয়েছিল পর্তুগাল। নির্ধারিত সময় পর্যন্ত খেলার ফল ছিল ২-২। তবে অতিরিক্ত সময়ে উঁচু থেকে নেওয়া বলে শট করলে বল গোলরক্ষককে পরাস্ত করে গোলের দিকে যেতে থাকে। সেই সময় সার্বিয়ার এক ডিফেন্ডার গোল লাইন থেকে বল ফিরিয়ে দেন। যদিও পরে রিপ্লেতে দেখা যায় বলটি গোল লাইন অতিক্রম করে গিয়েছে। কিন্তু রেফারি সেই গোল বাতিল করে দেওয়ায় ক্ষোভ দেখাতে শুরু করে রোনাল্ডোসহ পুরো দল। রেফারির বিরুদ্ধে ক্ষোভ দেখানোর জন্য তাঁকে হলুদ কার্ড দেখতে হয়। পরে মাঠ ছেড়ে বেরনোর আগে বাহু বন্ধনী খুলে মাঠে ছুড়ে ফেলে দেন। এরপর ২-২ অবস্থাতেই ম্যাচ শেষ হয়।

তবে ৯০ মিনিটের যুদ্ধে মেজাজ হারালেও সেটা কিন্তু একটি ছয় মাসের শিশুর কাজে লাগল। ফলে ‘সি আর সেভেন’ ভক্তরা গর্ব বোধ করতেই পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE