Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভারতের সর্বকালের সেরা টেস্ট দল, কোহলীদের বিরাট শংসাপত্র দিলেন গাওস্কর

এমএল জয়সীমা স্মৃতি সভায় আবেগে ভাসলেন পুরনো বন্ধু গাওস্কর। জয়সীমার নামাঙ্কিত অ্যাকাডেমিতে বক্তব্য রাখছিলেন তিনি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ মার্চ ২০২১ ১২:৩৩
ভারতীয় টেস্ট দলের প্রশংসায় গাওস্কর।

ভারতীয় টেস্ট দলের প্রশংসায় গাওস্কর।

বিরাট কোহলী বোধ হয় খুশিই হবেন। বর্তমান ভারতীয় টেস্ট দলকেই ভারতের সর্বকালের সেরার তকমা দিয়েছেন সুনীল গাওস্কর।

এমএল জয়সীমা স্মৃতি সভায় আবেগে ভাসলেন পুরনো বন্ধু গাওস্কর। জয়সীমার নামাঙ্কিত অ্যাকাডেমিতে বক্তব্য রাখছিলেন তিনি। সেখানেই ভারতীয় দল সম্পর্কে বলেন, “ভারতের সর্ব কালের সেরা টেস্ট দল এটাই।” সভায় কোহলীর সুরে সুর মেলাতে দেখা যায় ভারতের প্রাক্তন অধিনায়ককে। মাঠের আম্পায়ারের আপাত দৃষ্টিতে নেওয়া সিদ্ধান্ত নিয়ে খুশি নন গাওস্কর। ইংল্যান্ড সিরিজের সময় কোহলী বলেছিলেন, “মাঠের আম্পায়ারদের আপাত দৃষ্টিতে নেওয়া সিদ্ধান্ত অনেক সময়ই গুরুত্বপূর্ণ হয়ে যায় ম্যাচের জন্য। পাল্টে দিতে পারে ফলাফল। এ বার আমাদের ক্ষতি হয়েছে, পরের বার অন্য কোনও দলেরও হতে পারে।”

কোহলীর এই বক্তব্যর পরেই ভারতীয় বোর্ড এ বারের আইপিএল থেকে মাঠের আম্পায়ারদের আপাত দৃষ্টিতে নেওয়া সিদ্ধান্তকে বাতিল করে দেয়। গাওস্কর বলেন, “এখানে যদি এটা কাজে লাগে ভবিষ্যতে আন্তর্জাতিক ক্রিকেটেও দেখা যেতে পারে।”

Advertisement

এখনকার ক্রিকেটে মাঠের সীমানা বাড়িয়ে দেওয়ার পক্ষে গাওস্কর। তিনি বলেন, “সীমানা আরও বড় করে দেওয়া উচিত। আমরা যখন শারজাতে খেলতাম ভিভ রিচার্ডস, ক্লাইভ লয়েডদের মারা শটও বাউন্ডারিতে ক্যাচ হতো। এখন ঠিক মতো ব্যাটে বলে না হলেও ছয় হয়ে যায়। বাউন্ডারি কিছুটা বড় করে দিলে বোলারদের সুবিধা হয়।”

ক্রিকেটে বাউন্সারের নিয়ম, সরাসরি ছোড়া বলে উইকেট ভাঙার পর রান না হওয়া, এই ধরনের বেশ কিছু নিয়ম নিয়েও আইসিসি-র ভাবনা চিন্তা করা প্রয়োজন বলে মনে করেন গাওস্কর।

আরও পড়ুন

Advertisement