Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Cyclone Yaas: ঘূর্ণিঝড় ইয়াস থেকে ময়দানকে বাঁচাতে উদ্যোগ নিল সিএবি, থাকা-খাওয়ার ব্যবস্থা ইডেনে

২৫ মে সন্ধে থেকে ২৮ মে সকাল পর্যন্ত ময়দানের সমস্ত ক্লাবের মালিদের থাকার ব্যবস্থা করেছে বঙ্গ ক্রিকেট সংস্থা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ মে ২০২১ ০০:০৪
আমপান থেকে শিক্ষা নিয়ে ইয়াসের মোকাবিলা করবে সিএবি।

আমপান থেকে শিক্ষা নিয়ে ইয়াসের মোকাবিলা করবে সিএবি।
ফাইল চিত্র

গতিবেগ বাড়িয়ে দ্রুত এগিয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস। আগামী কয়েক ঘণ্টার মধ্যে পশ্চিমবঙ্গে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। গত বছর আমপান থেকে শিক্ষা নিয়ে এ বার আগেভাগে ময়দানের দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াল সিএবি। ২৫ মে সন্ধে থেকে ২৮ মে সকাল পর্যন্ত ময়দানের সমস্ত ক্লাবের মালিদের থাকার ব্যবস্থা করেছে বঙ্গ ক্রিকেট সংস্থা। ময়দানের একাধিক মাঠকর্মীদের ইডেন গার্ডেন্সের নিরাপদ আশ্রয়ে রাখার পাশাপাশি তাঁদের খাওয়া দাওয়ার ব্যবস্থা করলেন সিএবি প্রধান অভিষেক ডালমিয়া

অভিষেক বলেন, “ময়দান ও ময়দানের খেলাধুলো বাঁচিয়ে রাখার জন্য এই মাঠকর্মীরা খুবই গুরুত্বপূর্ণ। ওঁরা আমাদের পরিবারের অংশ। এমন বিপদের মুখে ওঁদের পাশে থাকা সিএবি-র কর্তব্য। তাই তাঁদের সুরক্ষাকে আমরা প্রাধান্য দিচ্ছি। ক্রিকেট ছাড়া অন্য খেলার সঙ্গে যুক্ত মাঠ কর্মীরাও এই কয়েকটা দিন ইডেন গার্ডেন্সে থাকতে পারবেন। তাঁদের খাওয়া দাওয়ার ব্যবস্থাও করা হয়েছে।”

খোলা ময়দানের বিভিন্ন জায়গায় রয়েছে একাধিক খেলাধুলোর ক্লাব। সেই তাঁবুতেই থাকেন সংশ্লিষ্ট ক্লাবের মাঠ তৈরির দায়িত্বে থাকা কর্মীরা। বেশির ভাগ তাঁবুর অবস্থা খারাপ। কোনটার চাল টিন দিয়ে তৈরি, কোনটা আবার কর্কেট কিংবা অ্যাসবেস্টস দিয়ে। গত বছর আমপানে ময়দানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। বেশ কয়েকটি বড় গাছ তাঁবুর ওপর উপড়ে পড়ে যাওয়ার সঙ্গে বিদ্যুৎ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জল পর্যন্ত ছিল না।

Advertisement

এ বার সেই বিপত্তির হাত থেকে ময়দানের মালিদের বাঁচাতে আগেভাগে তৎপর হল সিএবি। ফলে ইয়াসের দাপটে কোনও তাঁবুতে গাছ উপড়ে পড়লেও প্রাণহানির মতো ঘটনা ঘটবে না।

আরও পড়ুন

Advertisement