Advertisement
২২ জুলাই ২০২৪
Wimbledon 2024

উইম্বলডন থেকে বিদায় পুরুষদের এক নম্বর সিনারের, পাঁচ সেটের লড়াই জিতে সেমিতে মেদভেদেভ

উইম্বলডন থেকে বিদায় নিলেন পুরুষদের শীর্ষ বাছাই তারকা ইয়ানিক সিনার। কোয়ার্টার ফাইনালে পাঁচ সেটের লড়াইয়ে হারলেন তিনি। সিনারকে হারিয়ে সেমিফাইনালে উঠলেন ড্যানিল মেদভেদেভ।

tennis

সিনারকে হারিয়ে উল্লাস মেদভেদেভের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ২২:২২
Share: Save:

উইম্বলডনের আগে পুরুষদের এক নম্বর টেনিস খেলোয়াড় হয়েছিলেন তিনি। কিন্তু উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়া হল না তাঁর। উইম্বলডন থেকে বিদায় নিলেন পুরুষদের শীর্ষ বাছাই তারকা ইয়ানিক সিনার। কোয়ার্টার ফাইনালে পাঁচ সেটের লড়াইয়ে (৭-৬, ৪-৬, ৬-৭, ৬-২, ৩-৬) হারলেন তিনি। সিনারকে হারিয়ে সেমিফাইনালে উঠলেন ড্যানিল মেদভেদেভ।

বিশ্বের এক নম্বর সিনারের সঙ্গে পাঁচ নম্বর মেদভেদেভের লড়াই যে সহজ হবে না তা বোঝা যায় প্রথম সেটেই। টান টান লড়াই চলছিল। দু’জনেই নিজের সার্ভিস ধরে রাখছিলেন। খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে বাজিমাত করেন সিনার। ১৬ পয়েন্টের টাইব্রেকার জিতে প্রথম সেট নিজের দখলে নেন তিনি।

দ্বিতীয় সেটে খেলায় ফিরে আসেন মেদভেদেভ। লম্বা র‌্যালি খেলা শুরু করেন তিনি। সিনার ভুল করতে থাকেন। পুরুষদের শীর্ষ বাছাই কয়েকটি আনফোর্সড এরর করেন। তার ফায়দা নেন মেদভেদেভ। সিনারের একটি সার্ভিস ভাঙেন তিনি। ৬-৪ গেমে দ্বিতীয় সেট জিতে সমতা ফেরান মেদভেদেভ।

তৃতীয় সেটে দেখা গেল প্রথম সেটের রিপ্লে। আবার প্রতিটি গেমের জন্য লড়াই। পিছিয়ে থেকেও নিজের সার্ভিস ধরে রাখা। তবে তার মাঝেই সমস্যায় পড়েন সিনার। একটি শট মারতে গিয়ে পায়ে সামান্য সমস্যা হয় তাঁর। তৃতীয় সেটের মাঝে মেডিক্যাল বিরতি নেন তিনি। কিছু ক্ষণের জন্য কোর্টের বাইরে যান। ফিরে এসে আবার খেলা শুরু করেন। তৃতীয় সেটও টাইব্রেকারে যায়। তবে এ বার মেদভেদেভ জিতে নেন টাইব্রেকার। এগিয়ে যান তিনি।

সিনারও ছাড়ার পাত্র ছিলেন না। চতুর্থ সেটে ফিরে আসেন তিনি। শুরুতেই দু’বার মেদভেদেভের সার্ভিস ভাঙেন সিনার। দ্রুত ৫-১ গেমে এগিয়ে যান। চতুর্থ সেটে মেদভেদেভকে দাঁড়াতে দেননি সিনার। ৬-২ গেমে সেই সেট জিতে যান তিনি। খেলা গড়ায় পঞ্চম সেটে।

চতুর্থ সেটে সিনার যে দাপট দেখিয়েছিলেন, তা পঞ্চম সেটে দেখান মেদভেদেভ। এ বার সিনারকে দাঁড়াতে দেননি তিনি। তাঁর সার্ভিস দু’বার ভাঙেন। পঞ্চম সেটে সিনারকে কিছুটা ক্লান্ত দেখাচ্ছিল। হয়তো লম্বা র‌্যালির ধকল সামলাতে পারছিলেন না তিনি। পঞ্চম সেট ৬-৩ গেমে জিতে যান মেদভেদেভ। বিদায় নেন সিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wimbledon 2024 Daniil Medvedev Jannik Sinner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE