Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

শোয়েবের বলে লারা অজ্ঞান! দেখে খেলা ছেড়ে দেবেন ভেবেছিলেন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ মে ২০২১ ১৭:৪৭
কী করেছিলেন শোয়েব আখতার?

কী করেছিলেন শোয়েব আখতার?
—ফাইল চিত্র

মাত্র ১৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন ড্যারেন স্যামি। ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্বও দিয়েছেন তিনি। দেশকে এনে দিয়েছিলেন টি২০ বিশ্বকাপ। সেই স্যামি ক্রিকেট খেলাই ছেড়ে দেবেন বলে ভেবেছিলেন শোয়েব আখতারের জন্য। কী করেছিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার।

২০০৪ সালে আইসিসি-র চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে সাদাম্পটনের রোজ বোলে মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান। সেই ম্যাচে আখতারের বল এসে লাগে ব্রায়ান লারার মাথায়। প্রায় অজ্ঞান হয়ে গিয়েছিলেন লারা। সেই ঘটনা সাজঘর থেকে দেখেছিলেন স্যামি। তিনি বলেন, “আমি দেখলাম আখতারের বাউন্সার এসে লাগল লারার মাথায়। পড়ে গেল ও। প্রায় অজ্ঞান হয়ে গিয়েছিল। আমার তখন ১৯ বছর বয়স। পাশে বসে ছিল ডোয়েন ব্র্যাভো। ওকে জিজ্ঞেসই করে ফেলেছিলাম যে আমার ক্রিকেট খেলা উচিত কি না।”

কিছু দিন আগে ইসলামাবাদে আখতারের সঙ্গে দেখা হয় স্যামির। ক্যারিবিয়ান জোরে বোলার বলেন, “আখতারের সঙ্গে কিছু দিন আগে ইসলামাবাদে দেখা হয়েছিল। ওকে ঘটনাটা বলি। আখতার বলে, “প্রথম বলে চার মেরেছিল লারা।’ আমার মনে হয় ওটাই ওর উত্তর।” আন্তর্জাতিক ক্রিকেট থেকে স্যামি অবসর নেন ২০১৭ সালে। পাকিস্তান সুপার লিগে পেশাওয়ার জলমি দলের হয়ে খেলেন স্যামি।

Advertisement

আরও পড়ুন

Advertisement