Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অপরাজিত ট্রিপল সেঞ্চুরি, পাক বোলারদের নিয়ে ছেলেখেলা করে অ্যাডিলেডে ইতিহাস ডেভিড ওয়ার্নারের

এই টেস্টের আগে দিনরাতের টেস্টে ওয়ার্নারের রেকর্ড তেমন কিছু ছিল না— ২৪.৮৭ গড়ে করেছিলেন ১৯৯ রান। কিন্তু এ দিনের ট্রিপল সেঞ্চুরির পর তিনিই গোল

সংবাদ সংস্থা
অ্যাডিলেড ৩০ নভেম্বর ২০১৯ ১৩:২৫
Save
Something isn't right! Please refresh.
তিনশো পেরিয়ে যাওয়ার পর ওয়ার্নার। শনিবার অ্যাডিলেডে। ছবি: এএফপি।

তিনশো পেরিয়ে যাওয়ার পর ওয়ার্নার। শনিবার অ্যাডিলেডে। ছবি: এএফপি।

Popup Close

অ্যাডিলেড ওভালের ইতিহাসে অনেক স্মরণীয় মুহূর্ত রয়েছে। সেই ডন ব্র্যাডম্যানের সময় থেকেই এই মাঠ ঐতিহ্যে ভরপুর। কিন্তু এতদিনেও এই মাঠ টেস্টে ট্রিপল সেঞ্চুরির সাক্ষী হয়নি। সেই আক্ষেপ মিটল শনিবার, যখন পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন অপরাজিত ট্রিপল সেঞ্চুরি করলেন ডেভিড ওয়ার্নার

একইসঙ্গে ওয়ার্নার ভাঙলেন নানা রেকর্ড। গোলাপি বলের টেস্টে তিনিই এখন সর্বাধিক রানসংগ্রহকারী। টপকে গেলেন পাকিস্তানের আজহার আলির ৪৫৬ রানকে। এই টেস্টের আগে দিনরাতের টেস্টে ওয়ার্নারের রেকর্ড তেমন কিছু ছিল না— ২৪.৮৭ গড়ে করেছিলেন ১৯৯ রান। এ দিনের ট্রিপল সেঞ্চুরির পর তিনিই উঠে এলেন এক নম্বরে।

চলতি বছরে টেস্টে ব্যক্তিগত সর্বাধিক রানের রেকর্ড ছিল বিরাট কোহালির। গত মাসে পুণেয় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে অপরাজিত ২৫৪ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এ দিনের ত্রিশতরানে তা ছাপিয়ে গেলেন ওয়ার্নার।

Advertisement

আরও পড়ুন: অ্যাডিলেডে অনন্য নজির, ৭৩ বছরের রেকর্ড ভেঙে দিলেন স্টিভ স্মিথ​

আরও পড়ুন: ধোনির ভবিষ্যত্ নিয়ে মুখ খুললেন সৌরভ, বললেন...

এতদিন টেস্টে ওয়ার্নারের সর্বাধিক রান ছিল ২৫৩। যা ২০১৫ সালে পারথে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এসেছিল। সেই ইনিংসকেও টপকে গেলেন তিনি। এর আগে অ্যাশেজে একেবারেই ছন্দে ছিলেন না ওয়ার্নার। কিন্তু ঘরের মাঠে টেস্টে স্বমূর্তিতে দেখা যাচ্ছে তাঁকে।



এ দিন ১৬৬ রানে শুরু করেছিলেন তিনি। দুশোয় পৌঁছেছিলেন ২৬০ বলে। তিনশোয় পৌঁছেছিলেন ৩৮৯ বলে। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া যখন তিন উইকেটে ৫৮৯ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করল, তখন ওয়ার্নার অপরাজিত রয়েছেন ৩৩৫ রানে। ৪১৮ বলের ইনিংস বাঁ-হাতি সাজালেন ৩৯ বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে। যে ভাবে ব্যাট করছিলেন ওয়ার্নার, তাতে এক সময় ব্রায়ান লারার টেস্টে চারশোর ব্যক্তিগত সর্বাধিক রানের রেকর্ড ভাঙার সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু, শেষ পর্যন্ত লারার রেকর্ড অক্ষতই থাকল। ওয়ার্নারের অপরাজিত ৩৩৫ টেস্টে ব্যক্তিগত সর্বাধিক রানের তালিকায় থাকল দশ নম্বরে।


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement