Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Manika Batra

Manika Batra: আদালতের নির্দেশে স্বস্তি টিটি খেলোয়াড় মণিকা বাত্রার

মণিকার অভিযোগ, জাতীয় কোচ সৌম্যদীপ রায় তাঁকে জোর করে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে হারতে বলেছিলেন।

মণিকা বাত্রা

মণিকা বাত্রা ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ২০:৫১
Share: Save:

আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য প্রস্তুতি শিবিরে থাকা বাধ্যতামূলক, টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়ার (টিটিএফআই) এই নির্দেশে স্থগিতাদেশ দিল দিল্লি হাই কোর্ট। মণিকা বাত্রা ফেডারেশনের বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন, তা তদন্ত করার জন্য কেন্দ্রীয় সরকারকে নির্দেশও দিয়েছে হাই কোর্ট। আদালতের এই নির্দেশে স্বস্তি মণিকার।

বিচারপতি রেখা পাল্লি আরও বলেছেন, টিটিএফআই-এর কাজে দরকার পড়লে হস্তক্ষেপ করতে পারে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক।

এশিয়ান টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপের দল থেকে বাদ পড়েছেন মণিকা। তিনি অভিযোগ করেছেন, জাতীয় কোচ সৌম্যদীপ রায় তাঁকে জোর করে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে হারতে বলেছিলেন, যাতে সৌম্যদীপের অ্যাকাডেমির এক ছাত্রী অলিম্পিক্সে সুযোগ পান। এই কারণেই তিনি জাতীয় শিবিরে যোগ দেননি।

বিচারপতি বলেন, মণিকাকে এমন একটা সময়ে জাতীয় শিবিরে যোগ দিতে বাধ্য করা হয়েছে, যখন জাতীয় কোচের বিরুদ্ধেই তাঁর অভিযোগ রয়েছে, এবং তার কোনও ফয়সালা হয়নি।

কমনওয়েলথ গেমসে সোনাজয়ী মণিকা অভিযোগ করেন, টিটিএফআই দল নির্বাচনের ক্ষেত্রে পক্ষপাতিত্ব করছে। তাঁর মতো কয়েকজনের সঙ্গে অন্যায় করছে ফেডারেশন। সৌম্যদীপের বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ এনে মণিকা আদালতকে জানিয়েছেন, জাতীয় দলের কোচ হয়েও ব্যক্তিগত অ্যাকাডেমি চালাচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manika Batra Soumyadeep Roy Table Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE