Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Virat Kohli: নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ঐতিহাসিক ম্যাচ খেলতে চলেছে বিরাট কোহলীর ভারত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৭
১০০০তম ম্যাচ খেলবে ভারত।

১০০০তম ম্যাচ খেলবে ভারত।
ফাইল ছবি

সামনের বছরেই হয়তো ১০০০তম একদিনের ম্যাচ খেলতে চলেছে ভারত। আগামী বছরের ৬ ফেব্রুয়ারি আমদাবাদে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজের প্রথম ম্যাচ হতে চলেছে। সেটিই ১০০০তম ম্যাচ হতে চলেছে ভারতের। ক্রিকেটবিশ্বের আর কোনও দেশের এই কৃতিত্ব নেই।

এখনও পর্যন্ত ভারত ৯৯৬টি একদিনের ম্যাচ খেলেছে। আগামী বছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ রয়েছে। তারপরেই ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও এ বছর একদিনের সিরিজ খেলার কথা ছিল। সব ঠিকঠাক থাকলে সে ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকা সিরিজে ১০০০তম ম্যাচ খেলত ভারত। কিন্তু নিউজিল্যান্ড সিরিজ পিছিয়ে যাওয়ায় ঘরের মাঠেই এই ঐতিহাসিক কীর্তি স্থাপন করতে পারবে বিরাট কোহলীর দল।

মোট ম্যাচ খেলার নিরিখে ভারতের পর রয়েছে অস্ট্রেলিয়া (৯৫৮) এবং পাকিস্তান (৯৩৬)। ৯৯৬টি একদিনের ম্যাচের মধ্যে ভারত জিতেছে ৫১৮টিতে, হেরেছে ৪২৮টি ম্যাচে। টাই এবং পরিত্যক্ত যথাক্রমে ৯টি এবং ৪১টি। জয়ের শতাংশের হার ৫৪.৭১।

Advertisement

গুজরাত ক্রিকেট সংস্থার যুগ্ম-সচিব অনিল পটেল এক ওয়েবসাইটে বলেছেন, “এই ঐতিহাসিক ম্যাচ আয়োজন করার সুযোগ পেয়ে আমরা গর্বিত। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম বিশ্বের সব থেকে বড়। সেখানে হাজারতম ম্যাচ আয়োজন করা মুকুটে নতুন পালক।”

আরও পড়ুন

Advertisement