Advertisement
০৩ মে ২০২৪
Wrestling

কুস্তিগিরদের যৌন নির্যাতনে অভিযুক্ত বিজেপি সাংসদের বিরুদ্ধে রিপোর্ট চাইল মোদীর পুলিশই

বিজেপি সাংসদ তথা কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিংহের বিরুদ্ধে যা যা অভিযোগ উঠেছে তার ভিত্তিতে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক নিয়োজিত তদন্তকারী কমিটির থেকে রিপোর্ট চাওয়া হয়েছে।

brij bhushan

বিজেপি সাংসদ ব্রিজভূষণের বিরুদ্ধে রিপোর্ট চাইল পুলিশ। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ২১:৫১
Share: Save:

কুস্তিগিরদের একের পর এক অভিযোগের ভিত্তিতে এ বার নড়েচড়ে বসল দিল্লি পুলিশ, যাদের নিয়ন্ত্রণ করে কেন্দ্রীয় সরকার। বিজেপি সাংসদ তথা কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিংহের বিরুদ্ধে যা যা অভিযোগ উঠেছে তার ভিত্তিতে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক নিয়োজিত তদন্তকারী কমিটির থেকে রিপোর্ট চাওয়া হয়েছে।

সোমবার পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, সাতটি অভিযোগ এসেছে ব্রিজভূষণের বিরুদ্ধে। সবক’টিরই তদন্ত করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে শক্তিশালী কোনও অভিযোগ এলেই এফআইআর দায়ের করা হবে।

এর আগেই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে সেই কমিটি একটি প্রাথমিক রিপোর্ট পাঠিয়েছে। সেখানে ব্রিজভূষণের বিরুদ্ধে কোনও অভিযোগই তোলা হয়নি। ক্রীড়ামন্ত্রক সেই রিপোর্ট খতিয়ে দেখছে। কিন্তু সরকার বসে নেই। পিটি ঊষার নেতৃত্বাধীন ভারতের অলিম্পিক্স সংস্থার (আইওএ) কাছে চিঠি পাঠিয়ে কুস্তি সংস্থা সামলানোর জন্যে অন্তর্বর্তীকালীন কোনও ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। একটি অ্যাড-হক কমিটি তৈরি করে আগামী ৪৫ দিনের মধ্যে নির্বাচন করার অনুরোধ করা হয়েছে।

এর মধ্যেই কুস্তিগিররা সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি দিয়েছেন। তাঁদের দাবি, অবিলম্বে ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে হবে। তাঁরা জানিয়েছেন, কবে নির্বাচন হবে সে নিয়ে বিন্দুমাত্র মাথাব্যথা নেই। তাঁরা যৌন নির্যাতনের বিরুদ্ধে সঠিক তদন্ত চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wrestling Brij Bhushan Sharan Singh Sports Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE