×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

২২ বলে ৫১! টরোন্টোয় ফের যুবি ম্যাজিক

সংবাদ সংস্থা
টরোন্টো ০৫ অগস্ট ২০১৯ ১৫:০২
কানাডার টি২০ লিগে যুবরাজ। ছবি: টুইটার থেকে

কানাডার টি২০ লিগে যুবরাজ। ছবি: টুইটার থেকে

৩৮-এর যুবরাজ সিংহ প্রমাণ করছেন তিনি এখনও ফুরিয়ে যাননি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেও ক্রিকেট ছাড়েননি যুবরাজ। তিনি এখন ব্যস্ত কানাডার টি২০ লিগে। প্রায় রোজই শিরোনামে উঠে আসছেন বিভিন্ন কীর্তির মাধ্যমে। কখনও অভিনব ক্যাচ, আবার কখনও দুর্দান্ত ছয়ের মধ্যে দিয়ে। তবে এ বার তিনি শিরোনামে এক বিধ্বংসী ইনিংস খেলে।

শনিবার ২২ বলে ৫১ রানের ঝড় তুলে তিনি যেন মনে করিয়ে দিলেন আজও আগুন রয়েছে তাঁর ব্যাটে। টরোন্টো ন্যাশনালসের হয়ে ব্যাট করতে নেমে তিনি এই কীর্তি করেন। যুবরাজের এই ইনিংস ক্রিকেটপ্রেমীদের মনে করিয়ে দিচ্ছে ২০০৭-এর সেই ইংল্যান্ডের বিরুদ্ধে ইনিংসকে। যেখানে মাত্র ১২ বলে ৫০ করেন যুবি। এই দিনও কম যাননি তিনি। মারেন ৫টি ছয় ও ৩টি চার। এ দিন যুবরাজ যেন ফিরে পেয়েছিলেন নিজের পুরনো ফর্ম। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা আজও নিশ্চয়ই ভুলতে পারেননি সেই বাঁ-হাতি লম্বা ছেলেটাকে, যিনি স্কোয়ার লেগ বা মিড উইকেটের উপর দিয়ে একের পর এক বল পাঠিয়ে দিতেন দর্শকের মাঝে। আজও একই রকম ভাবে কানাডার মাঠে থাকা দর্শকরা আনন্দে মেতে ওঠেন যুবির এই ইনিংস দেখে।

আরও পড়ুন: ৬,৬,৪,৪,৬,৬! পাক স্পিনারের এক ওভারে ৩২ নিলেন গেল, দেখুন ভিডিয়ো

Advertisement

আরও পড়ুন: দুরন্ত ক্যাচ নিয়েও সোশ্যাল মিডিয়ায় ট্রোলড যুবরাজ​

যদিও এই ইনিংস জেতাতে পারেনি যুবরাজের দলকে। শাহিদ আফ্রিদি, কলিন মুনরোর ব্র্যাম্পটন উল্ভস ১১ রানে জিতে যায় এই ম্যাচ। যুবরাজ এই ম্যাচে বল হাতেও একটা উইকেট পেয়েছেন।

Advertisement