Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Rahul Dravid: রাহুল দ্রাবিড়কে কোচ পেয়ে কেন উচ্ছ্বসিত পাড়িক্কল, সাকারিয়া, রানা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ জুলাই ২০২১ ১৯:০৩
রাহুল দ্রাবিড়।

রাহুল দ্রাবিড়।
ফাইল ছবি

শ্রীলঙ্কা সফরে রাহুল দ্রাবিড়কে কোচ পেয়ে উত্তেজনায় ফুটছেন তরুণ ক্রিকেটাররা। সিরিজ শুরু হওয়ার আগে তিন তরুণ ক্রিকেটারের কথোপকথনে সেটাই ধরা পড়েছে।

এক সম্প্রচারকারী চ্যানেলের অনুষ্ঠানে কথা বলেছেন দেবদত্ত পাড়িক্কল, নীতীশ রানা এবং চেতন সাকারিয়া। প্রত্যেকেই দ্রাবিড়কে কোচ পেয়ে মুগ্ধ।

পাড়িক্কল বলেছেন, “আমরা একই রাজ্যের। একটা ক্রীড়া অনুষ্ঠানে গিয়ে প্রথম ওঁর সঙ্গে আলাপ হয়েছিল। আমি ওঁকে ফুলের তোড়া তুলে দিই। সেখানেই প্রথম কথা হয়। কী ভাবে এত শান্ত থাকেন সেটা ভেবে বার বার বিস্মিত হয়েছি। ক্রিকেট খেলে এতকিছু অর্জন করার পরেও এত মাটির কাছাকাছি থাকেন।”

Advertisement
আরসিবি-র হয়ে ভাল খেলায় জাতীয় দলে সুযোগ পেয়েছেন পাড়িক্কল।

আরসিবি-র হয়ে ভাল খেলায় জাতীয় দলে সুযোগ পেয়েছেন পাড়িক্কল।


পাড়িক্কলের সংযোজন, “দ্রাবিড়কে কোচ হিসেবে পাওয়ার থেকে বড় কিছু হতে পারে না। একটা অদ্ভুত অনুভূতি। আশা করি ওঁর থেকে অনেক কিছু শিখতে পারব।”

ভারতীয় দলে ছ’জন ক্রিকেটার রয়েছেন যাঁরা এক বারও জাতীয় দলের হয়ে খেলেননি। এঁদের মধ্যে রয়েছেন নীতীশ রানাও। তিনি বলেছেন, “আমি শুনেছি ক্রিকেটার দ্রাবিড় এবং কোচ দ্রাবিড়ের মধ্যে কোনও ফারাক নেই। যদি ওঁর ধৈর্যের এক শতাংশও নিজের মধ্যে আনতে পারি তাহলে ভাগ্যবান মনে করব।”

আইপিএল-এ ভাল খেলে জাতীয় দলে জায়গা পেয়েছেন চেতন সাকারিয়া। তাঁর কথায়, “অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে কী ভাবে এত মাথা ঠান্ডা রেখে খেলেছেন সেটা ওঁর থেকে জানতে চাই। পাশাপাশি কোনও ম্যাচের আগে মানসিক ভাবে তৈরি থাকার ব্যাপারটাও শিখব ওঁর থেকে।”

আরও পড়ুন

Advertisement