Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

প্রথম দিন সৌরভের রেকর্ড ভাঙা কনওয়ে দ্বিতীয় দিন ২০০ রান করে নিজেকেই ছাপিয়ে গেলেন

সপ্তম ব্যাটসম্যান হিসেবে অভিষেকে দ্বিশতরান কনওয়ের। নিউজিল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ জুন ২০২১ ১৯:৫১
Save
Something isn't right! Please refresh.
দ্বিশতরানের পর কনওয়ে।

দ্বিশতরানের পর কনওয়ে।
ছবি রয়টার্স

Popup Close

লর্ডসে টেস্ট অভিষেকে দ্বিশতরান করলেন ডেভন কনওয়ে। বিশ্বে আর কোনও ব্যাটসম্যানের এই কৃতিত্ব নেই। মাত্র সপ্তম ব্যাটসম্যান হিসেবে অভিষেকে দ্বিশতরান করলেন তিনি। নিউজিল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে বুধবার ওপেন করতে নেমেছিলেন কনওয়ে। প্রথম দিনই শতরান করে ফেলেছিলেন। লর্ডসে অভিষেক টেস্টে সর্বাধিক রান করার সৌরভ গঙ্গোপাধ্যায়ের রেকর্ড ভেঙে দিয়েছিলেন। দ্বিতীয় দিন নিজেকে ছাপিয়ে গেলেন। নিউজিল্যান্ডের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন। ২০০ রান করে রান আউট হন তিনি। আর কোনও ভাবে ইংরেজ বোলাররা হয়ত তাঁকে আউট করতে পারতেন না। তাঁর ৩৪৭ বলের ইনিংসে ২২টি চার, ১টি ছক্কা রয়েছে। এই ছক্কাটি মেরেই তিনি ১৯৪ থেকে দ্বিশতরানে পৌঁছন। মোট ৫৭৮ মিনিট, অর্থাৎ ৯ ঘণ্টা ৩৮ মিনিট তিনি উইকেটে ছিলেন।

কনওয়ে ছাড়া টেস্ট অভিষেকে দ্বিশতরান করার কৃতিত্ব আছে ইংল্যান্ডের টিপ ফস্টার (২৮৭, ১৯০৩ সাল), দক্ষিণ আফ্রিকার জ্যাক রুডলফ (২২২ অপরাজিত, ২০০৩), ওয়েস্ট ইন্ডিজের লরেন্স রো (২১৪, ১৯৭২), কাইল মেয়ার্স (২১০ অপরাজিত, ২০২১), নিউজিল্যান্ডের ম্যাথু সিনক্লেয়ার (২১৪, ১৯৯৯) এবং শ্রীলঙ্কার ব্রেন্ডন কুরুপ্পুর (২০১ অপরাজিত, ১৯৮৭)। লর্ডসে ১৮তম ব্যাটসম্যান হিসেবে দ্বিশতরান করলেন কনওয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement