Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tokyo Olympics

অলিম্পিক্সে করোনার টিকা দেওয়া নিয়েও জটিলতা

২৩ জুলাই থেকে শুরু হওয়ার কথা টোকিয়ো অলিম্পিক্স। তার আগে একাধিক প্রশ্ন। উত্তর খুঁজছে গোটা বিশ্ব।

জল্পনা শুরু হল টিকা দেওয়া নিয়ে।

জল্পনা শুরু হল টিকা দেওয়া নিয়ে। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ১৮:২৪
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্স ঘিরে চলছে টানাপড়েন। জাপানে আদৌ অলিম্পিক্স আয়োজন করা যাবে কি না তা স্পষ্ট নয়। কিছু দিন আগেই এক সংবাদ মাধ্যম দাবি করে অলিম্পিক্স নাও হতে পারে জাপানে। যদিও জাপানের প্রধানমন্ত্রী সেই দাবি নাকচ করে দিয়েছিলেন। এবার জল্পনা শুরু হল টিকা দেওয়া নিয়ে।

আন্তর্জাতিক অলিম্পিক্স সংস্থা (আইওসি) বিভিন্ন দেশের অলিম্পিক্স কমিটির সঙ্গে আলোচনা শুরু করেছে খেলোয়াড়দের টিকা দেওয়ার ব্যাপারে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) যদিও অলিম্পিক্স খেলোয়াড়দের আগে টিকা দেওয়ার ব্যাপারে রাজি নয়।

ভারতীয় অলিম্পিক্স সমিতির (আইওএ) প্রধান নরিন্দর বাটরা বলেন, “কথা চলছে খেলোয়াড়, কোচ এবং সাপোর্ট স্টাফদের টিকা দেওয়ার ব্যাপারে। বাধ্যতামূলক করা না হলেও, অলিম্পিক্সকে করোনামুক্ত রাখতে এমনই ভাবনা আইওসি-র।” ফ্রান্সের তরফে জানানো হয়েছে, যারা টিকা না নিয়ে জাপান যাবেন অলিম্পিক্স খেলতে, তাঁদের জন্য বেশ কঠিন হতে পারে পরিস্থিতি। বার বার পরীক্ষা করা হতে পারে তাঁদের, এমনও জানানো হয়েছে।

হু-য়ের তরফে যদিও বলা হয়েছে, “অলিম্পিক্সে যারা অংশ নেবে, তাদের টিকা দেওয়া বাধ্যতামূলক নয়।” ২৩ জুলাই থেকে শুরু হওয়ার কথা টোকিয়ো অলিম্পিক্স। তার আগে একাধিক প্রশ্ন। উত্তর খুঁজছে গোটা বিশ্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Tokyo Olympics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE