Advertisement
১৭ জুন ২০২৪
SC East Bengal

SC East Bengal: চুক্তিপত্রে সই করবে না ইস্টবেঙ্গল, ভবিষ্যৎ সঙ্কটে, মমতার হস্তক্ষেপ চান সমর্থকরা

ক্লাবের শাটার বন্ধ করে প্রায় এক ঘণ্টা চলে বৈঠক। এই বৈঠকের শেষে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেন ক্লাবের সচিব কল্যাণ মজুমদার।

ইস্টবেঙ্গল ক্লাব

ইস্টবেঙ্গল ক্লাব নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ২০:২০
Share: Save:

শ্রী সিমেন্টের দেওয়া চুক্তিপত্রে সই করবে না ইস্টবেঙ্গল ক্লাব। ফলে লাল-হলুদের ভবিষ্যৎ নিয়ে তৈরি হল চূড়ান্ত ধোঁয়াশা।

শুক্রবার ইস্টবেঙ্গলের কর্মসমিতির বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়। সন্ধ্যা ৬টায় জরুরি বৈঠকে মিলিত হন ক্লাবকর্তারা। তার আগেই ক্লাবের সামনে চলে আসেন প্রচুর সদস্য-সমর্থক। ক্লাব ‘বেচে দেওয়ার’ বিরুদ্ধে তাঁরা শ্লোগান দিতে থাকেন। অনেকে আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপও দাবি করেন।

ক্লাবের মূল ফটক বন্ধ করে প্রায় এক ঘণ্টা চলে বৈঠক। বৈঠকের শেষে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেন ক্লাবের সচিব কল্যাণ মজুমদার। সেখানে ক্লাবের অবস্থান স্পষ্ট করে দেন তিনি।

বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, ‘এই চুক্তি সই করলে ক্লাবের সদস্যদের অধিকার ক্ষুণ্ণ হতে পারে। সেই কারণেই এই চুক্তিতে সই করতে চাই না আমরা। আমরা চাই না সদস্য-সমর্থকদের অপমান হোক। এই অবস্থায় আমরা সকল শুভবুদ্ধি সম্পন্ন মানুষকে ক্লাবের পাশে থাকতে অনুরোধ করছি। সভ্য-সমর্থক ও প্রাক্তন খেলোয়াড়দের মতামতও আহ্বান করছি।’

এই বিজ্ঞপ্তিতে সই করেছেন কর্মসমিতির বৈঠকে উপস্থিত থাকা ২৪ জন সদস্য। তবে ক্লাবকর্তাদের এই অনড় অবস্থানে একদমই বিচলিত নন শ্রী সিমেন্ট কর্তারা। তাঁরা বলেন, ‘‘সই না হলে আমরাও দল গড়ব না। আমরাও অনড় আমাদের সিদ্ধান্ত থেকে।”

গত মরশুমের আইএসএল-এর পর কেটে গিয়েছে চার মাসেরও বেশি সময়। দেশের সর্বোচ্চ লিগে খেলা দলগুলি একের পর এক নতুন ফুটবলারদের সই করিয়ে চমকে দিচ্ছে। আর এসসি ইস্টবেঙ্গল এখনও চুক্তি জটেই আটকে রয়েছে। চার মাসে একটুও বদলায়নি ক্লাব ও শ্রী সিমেন্টের অবস্থান।

ক্লাবের বাইরে বিক্ষোভ সমর্থদের

ক্লাবের বাইরে বিক্ষোভ সমর্থদের নিজস্ব চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE