Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বড়দিনের আবহে চেন্নাই-দ্বৈরথের প্রস্তুতি দুই প্রধানে

ছ’ম্যাচে দু’পয়েন্ট নিয়ে এগারো দলের আইএসএলে সবার শেষে এসসি ইস্টবেঙ্গল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ ডিসেম্বর ২০২০ ০৪:০৫
Save
Something isn't right! Please refresh.
আশাবাদী: চেন্নাইকে হারিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া পিলকিংটন। ফাইল চিত্র

আশাবাদী: চেন্নাইকে হারিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া পিলকিংটন। ফাইল চিত্র

Popup Close

চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব। কিন্তু দু’দলেরই পরের ম্যাচে প্রতিপক্ষ চেন্নাইয়িন এফসি। ২৬ ডিসেম্বর খেলবে এসসি ইস্টবেঙ্গল। তিন দিন পরে নামবে কলকাতার আর এক প্রধান এটিকে-মোহনবাগান।

প্রতিপক্ষ এক হলেও লাল-হলুদ ও সবুজ-মেরুন দুই শিবিরের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। ছ’ম্যাচে দু’পয়েন্ট নিয়ে এগারো দলের আইএসএলে সবার শেষে এসসি ইস্টবেঙ্গল। এখনও পর্যন্ত একটাও ম্যাচ জিততে পারেনি। ছ’ম্যাচে গোল করেছে মাত্র তিনটি। খেয়েছে ১১টি। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে নতুন ভাবে দল গঠন করতে চান কোচ রবি ফাওলার। ইতিমধ্যেই নয় ফুটবলারকে ছেড়ে দিয়েছেন তিনি। বুধবারই গোয়া থেকে কলকাতায় ফিরে এসেছেন সামাদ আলি মল্লিক। বাকিরা এ দিন হোটেল ছেড়েছেন।

অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেই বৃহস্পতিবার থেকে ছ’ম্যাচে আট পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থাকা চেন্নাইয়িনের বিরুদ্ধে লড়াইয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছেন লাল-হলুদ কোচ। শনিবার ম্যাচ রয়েছে বলেই বড়দিনের কোনও উৎসব হচ্ছে না। হতাশ ফুটবলারেরাও। একে দলের এই বেহাল অবস্থা। তার উপরে পরিবারের থেকে দূরে বড়দিন কাটাতে হচ্ছে। ইপিএলে খেলা লাল-হলুদের তারকা অ্যান্টনি পিলকিংটন ক্লাবের ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘‘বড়দিনে স্ত্রী, সন্তান ও পরিবারের অন্যান্য সদস্যদের থেকে দূরে থাকাটা খুবই কষ্টকর। তবে এ বার পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। তাই কিছু করার নেই।’’

Advertisement

আরও খবর: আইসিসিতে সৌরভই ফের ভারতীয় বোর্ডের ডিরেক্টর হিসেবে মনোনীত হলেন

আরও খবর: করোনার জেরে বাতিল ছোটদের দুটি বিশ্বকাপ ফুটবল

বক্সিং ডে-তে চেন্নাইয়িনকে কি হারাতে পারবে এসসি ইস্টবেঙ্গল? লাল-হলুদ তারকার কথায়, ‘‘এই ম্যাচটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই মনঃসংযোগ নষ্ট করা চলবে না।’’ তিনি যোগ করেছেন, ‘‘আগের ম্যাচে আমরা জেতার মতোই খেলেছিলাম। কিন্তু শেষ মুহূর্তে গোল খাওয়ায় আমাদের যাবতীয় পরিশ্রম বিফলে চলে যায়।’’ ঘনিষ্ঠ মহলে ফাওলার বার বার হতাশা প্রকাশ করেছেন ফুটবলারদের ফিটনেস নিয়ে। কেন এই হাল? পিলকিংটন বলছেন, ‘‘এটা ঠিক যে, সকলেই পুরো ফিট নয়। অবশ্য প্রাক-মরসুম প্রস্তুতির জন্য আমরা মাত্র আড়াই সপ্তাহ সময় পেয়েছিলাম। কারণ, সবার শেষে আইএসএলে যোগ দিয়েছে ক্লাব। তা ছাড়া আমরা মাত্র একটাই প্রস্তুতি ম্যাচ খেলেছিলাম কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে। অন্তত চার সপ্তাহ অনুশীলন করলে ছবিটা অন্যরকম হত।’’ তিনি আরও বললেন, ‘‘প্রত্যেকেই এখন উন্নতি করছে। আশা করছি দ্রুত পরিস্থিতি বদলে যাবে।’’

সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবলের দ্বিতীয় স্থানে থাকা এটিকে-মোহনবাগান শিবিরে ফুরফুরে আবহ। বড়দিন উপলক্ষে বৃহস্পতিবার বিশেষ নৈশভোজ দেওয়া হয়েছে। চেন্নাইয়িনের বিরুদ্ধে ম্যাচ থাকায় রয় কৃষ্ণদের বড়দিনে ছুটি দেননি কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস। ফুটবলারদের তিনি বলে দিয়েছেন, এখন কোনও অবস্থাতেই পয়েন্ট নষ্ট করা চলবে না। তবে চেন্নাইয়িনের বিরুদ্ধে চোটের কারণে খেলতে পারবেন না জাভি হার্নান্দেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement