Advertisement
১৬ জুন ২০২৪
Sweden Football

ইংল্যান্ড ও ডেনমার্কের জয়, দাপট ফর্সবার্গের ইউরোর প্রস্তুতি ম্যাচ

খেলার শুরু থেকেই আক্রমণাত্মক ছিল সুইডেন। ১৬ মিনিটে ফ্রি-কিক থেকে বাঁক খাওয়ানো শটে দলকে এগিয়ে দেন ছন্দে থাকা ফর্সবার্গ।

ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ০৮:১৩
Share: Save:

ইংল্যান্ড ১ রোমানিয়া ০

ডেনমার্ক ২ বসনিয়া হার্জেগোভিনা ০

নেদারল্যান্ডস ৩ জর্জিয়া ০

সুইডেন ৩ আর্মেনিয়া ১

ইউরো কাপ শুরু হতে বাকি আর চার দিন। তুঙ্গে শেষ মুহূর্তের প্রস্তুতি। রবিবার রোমানিয়াকে ১-০ হারাল ইংল্যান্ড। জর্জিয়ার বিরুদ্ধে নেদারল্যান্ডস জিতল ৩-০।

রবিবারই রোমানিয়ার বিরুদ্ধে শেষ প্রস্তুতি ম্যাচ ছিল ইংল্যান্ডের। ১-০ জিতলেন হ্যারি কেন-রা। পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন ইংল্যান্ডের অধিনায়ক
মার্কাস র‌্যাশফোর্ড।

ইংল্যান্ড বনাম রোমানিয়া ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে পড়েছিলেন এক দর্শক। দীর্ঘক্ষণ বন্ধ থাকে খেলা। নিরাপত্তারক্ষীরা সেই দর্শককে মাঠ থেকে বার করে দেওয়ার পরে ফের খেলা শুরু হয়।

ইউরোর প্রস্তুতি ম্যাচে জিতল নেদারল্যান্ডসও। তারা ৩-০ হারিয়েছে জর্জিয়াকে। গোল করেন মেমফিস দেপাই, ওয়াউট ওয়েগহর্স্ট ও রিয়ান গ্র্যাভেনবার্খ।

ইউরো প্রস্তুতির অন্য ম্যাচে বসনিয়া ও হার্জেগোভিনার বিরুদ্ধে দুই অর্ধে দু’গোল করে ম্যাচ জিতেছে ডেনমার্ক। তাদের গোলদাতা মার্টিন ব্রেথওয়েট ও আন্দ্রেয়াস কর্নেলিয়াস।

এ দিকে, তারকা ফুটবলার জ্ালটান ইব্রাহিমোভিচ নেই। তা সত্বেও ইউরো কাপে ভাল ফল করার ব্যাপারে আশাবাদী সুইডেন। শনিবার প্রস্তুতি ম্যাচে তারা আর্মেনিয়াকে ৩-১ হারিয়েছে। সুইডেনের হয়ে গোল করেছেন এমিল ফর্সবার্গ, মার্কাস ড্যানিয়েলসন ও মার্কাস বার্গ।

খেলার শুরু থেকেই আক্রমণাত্মক ছিল সুইডেন। ১৬ মিনিটে ফ্রি-কিক থেকে বাঁক খাওয়ানো শটে দলকে এগিয়ে দেন ছন্দে থাকা ফর্সবার্গ। আর্মেনিয়ার গোলকিপার দাভিদ ইয়ুরচেঙ্কো বলের গতিপথ বোঝার আগেই তা জালে জড়িয়ে যায়।

৩৪ মিনিটে সুইডেনের দ্বিতীয় গোলের নেপথ্যেও ছিল ফর্সবার্গের অবদান। তাঁর কর্নার থেকেই হেডে ব্যবধান বাড়ান মার্কাস ড্যানিয়েলসন। দেশের হয়ে নবম ম্যাচে এটি তাঁর তৃতীয় গোল। আর্মেনিয়ার বিরুদ্ধে গোটা মাঠ জুড়েই খেলছিলেন ফর্সবার্গ। প্রথমার্ধ শেষ হওয়ার কিছুক্ষণ আগে তাঁকে আটকাতে গিয়েই পেনাল্টি বক্সের মধ্যে ফাউল করেন আর্মেনিয়ার রক্ষণ ভাগের ফুটবলার। পেনাল্টির নির্দেশ দেন রেফারি। কিন্তু সেবাস্তিয়ান লসঁর শট বাঁচিয়ে দেন আর্মেনিয়ার গোলরক্ষক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE