Advertisement
১৯ এপ্রিল ২০২৪
England

Biggest six: ১২২ মিটার লম্বা ছক্কা হাঁকালেন ইংরেজ ব্যাটসম্যান, ক্রিকেটে সব চেয়ে বড় ছয়?

ক্রিকেট ইতিহাসে সব চেয়ে লম্বা ছয় মারার রেকর্ড যদিও কোনও ব্যাটসম্যানের দখলে নয়।

লিয়াম লিভিংস্টোন।

লিয়াম লিভিংস্টোন। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ১৭:৫৯
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে বিশাল ছক্কা হাঁকালেন ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন। ১২২ মিটার লম্বা এই ছয়কেই নেটাগরিকরা সব চেয়ে বড় ছক্কা বললেন। ২০১২ সালের পর মারা ছয়গুলির মধ্যে এই ছয় সব চেয়ে লম্বা হলেও ক্রিকেটের ইতিহাসে নয়।

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে ২৩ বলে ৩৮ রান করেন লিভিংস্টোন। পাকিস্তানের হ্যারিস রউফের বলে এই বিশাল ছয় মারেন তিনি। বোলারের মাথার ওপর দিয়ে ছয় মারেন লিভিংস্টোন।

ক্রিকেট ইতিহাসে সব চেয়ে লম্বা ছয় মারার রেকর্ড যদিও কোনও ব্যাটসম্যানের দখলে নয়। অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার ব্রেট লি-র দখলে। প্রায় ১৩৫ মিটার লম্বা ছয় মেরেছিলেন তিনি। গাব্বায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০৫ সালে এই ছয় মেরেছিলেন তিনি।

ব্রেট লি-র সে ছয়।

২০১২ সালে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল ১২৭ মিটার লম্বা একটি ছয় মেরেছিলেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ইডেন পার্কের গাড়ি রাখার জায়গায় গিয়ে পড়েছিল সেই বল।

ম্যাচের সেরা মইন আলি বলেন, “বিশাল ছয় ছিল এটা। তবে আমি ওকে এমন ছয় আরও মারতে দেখেছি। দক্ষিণ আফ্রিকায় মান্সি সুপার লিগে খেলার সময় ও এক বার জোহেনাসবার্গের মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছিল বল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pakistan England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE