Advertisement
২৬ এপ্রিল ২০২৪
UEFA Europa League

শেষ চারে পুরনো গুরুই বাধা আর্সেনালের সামনে, সেমিফাইনালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও

চ্যাম্পিয়ন্স লিগের মতো ইউরোপা লিগের সেমিফাইনালেও এ বার দেখা যাবে দুই ইংরেজ ক্লাবকে।

ল্যাকেজেটেকে নিয়ে উচ্ছ্বাস সতীর্থদের।

ল্যাকেজেটেকে নিয়ে উচ্ছ্বাস সতীর্থদের। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ১৭:২৩
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগের মতো ইউরোপা লিগের সেমিফাইনালেও এ বার দেখা যাবে দুই ইংরেজ ক্লাবকে। বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের ম্যাচ জিতে শেষ চার নিশ্চিত করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং আর্সেনাল। শেষ চারের অপর দুই ক্লাব এএস রোমা এবং ভিয়ারিয়াল।

স্পেনের গ্রানাডার বিরুদ্ধে ম্যাচের পাঁচ মিনিটে এডিনসন কাভানির গোলে এগিয়ে গিয়েছিল ম্যান ইউ। ম্যাচের বাকি সময় বিপক্ষের মুহুর্মুহু আক্রমণ সামলাতে হয়েছে তাদের। কিন্তু শেষ মিনিটে জেসুস ভালেহোর আত্মঘাতী গোলে জয় নিশ্চিত হয় ওলে গুন্নার সোলজায়েরের দলের।

গত সপ্তাহে ঘরের মাঠে স্লাভিয়া প্রাগের বিরুদ্ধে ড্র করেছিল আর্সেনাল। বৃহস্পতিবার তারা ৪-০ গোলে তাদের উড়িয়ে দিয়েছে। প্রথমার্ধেই আর্সেনালের জয় কার্যত নিশ্চিত হয়ে যায়। গোল করেন নিকোলাস পেপে, আলেকজান্দ্রে ল্যাকাজেটে এবং বুকায়ো সাকা। দ্বিতীয়ার্ধে ল্যাকাজেটে আরও একটি গোল করেন। শেষ চারে পুরনো গুরুর সামনে পড়তে চলেছে আর্সেনাল। প্রতিপক্ষ ভিয়ারিয়ালের কোচ এখন উনাই এমেরি, যিনি আর্সেনালের কোচের পদ থেকে ছাঁটাই হয়েছিলেন।

ইতালির একমাত্র প্রতিনিধি হিসেবে উঠেছে এএস রোমা। আয়াক্সের বিরুদ্ধে ১-১ ড্র করায় দুই পর্ব মিলিয়ে ৩-২ জিতল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE