Advertisement
২৬ এপ্রিল ২০২৪
tulsidas balaram

মস্তিষ্কে অস্ত্রোপচার তুলসীদাস বলরামের, সাড়া দিচ্ছেন চিকিৎসায়

সাবডিউরাল হেমাটোমা। বাংলায় অর্থ মাথায় রক্ত জমাট বেঁধে যাওয়া। এমন গুরুতর রোগে অসুস্থ হয়ে মঙ্গলবার হাসপাতালে ভর্তি হলেন তুলসীদাস বলরাম।

মস্তিষ্কে অস্ত্রোপচারের পর ভাল আছেন তুলসীদাস বলরাম।

মস্তিষ্কে অস্ত্রোপচারের পর ভাল আছেন তুলসীদাস বলরাম। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১৮:৫৮
Share: Save:

সাবডিউরাল হেমাটোমা। বাংলায় অর্থ মাথায় রক্ত জমাট বেঁধে যাওয়া। এমন গুরুতর রোগে অসুস্থ হয়ে মঙ্গলবার হাসপাতালে ভর্তি হলেন তুলসীদাস বলরাম। হাসপাতালে ভর্তি করানোর পরেই মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে ভারতের প্রাক্তন স্ট্রাইকারের। জানা গিয়েছে ৮৪ বছরের বলরাম চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তাঁর চিকিৎসার যাবতীয় দায়িত্ব ইস্টবেঙ্গলআইএফএ-র তরফ থেকে যৌথ ভাবে নেওয়া হচ্ছে।

মঙ্গলবার সকালে শারীরিক অবস্থা বেশ খারাপ হয় বলরামের। উত্তরপাড়ায় গঙ্গার ধারে একটি দুই কামরার ফ্ল্যাটে একা থাকেন তিনি। তাই এলাকার লোকজনের সাহায্যে তাঁকে ইএম বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তাঁর অসুস্থ হওয়ার খবর পেয়ে তড়িঘড়ি হাসপাতালে যান ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার ও শান্তিরঞ্জন দাশগুপ্ত। দেবব্রত সরকার বলেন, “শুধু তো ভারতীয় দল নয়, লাল-হলুদ জার্সি গায়ে চাপিয়ে তিনি ক্লাবকে অনেক সম্মান এনে দিয়েছেন। তাই এই সময় ওঁর পাশে থাকা ক্লাবের কর্তব্য। সেই জন্য বলরামদার চিকিৎসার সব খরচ ক্লাব দেখবে। এই উদ্যোগে আইএফএ-ও আমাদের সঙ্গে রয়েছে।”

১৯৫৬ থেকে ১৯৬৩ সাল, এই সাত বছর চুনী গোস্বামী, প্রদীপ বন্দ্যোপাধ্যায় ও বলরামের জন্য দেশে-বিদেশে সুখ্যাতি পেয়েছে জাতীয় দল। তিনজনেই স্ট্রাইকার। তাঁর দুই বন্ধু গত বছর প্রয়াত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE