Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Diego Maradona

মারাদোনার মৃত্যুরহস্য? জিজ্ঞাসাবাদ আট জনকে, কারা রয়েছেন জেরার তালিকায়

মারাদোনার মৃত্যুর কারণ হিসাবে হৃদ্‌রোগের কথা বলে হলেও প্রথম থেকেই তৈরি হয়েছিল ধোঁয়াশা। প্রাক্তন ফুটবলারের মৃত্যুর সঠিক কারণ জানতে তদন্ত শুরু করে আর্জেন্টিনার প্রশাসন।

picture of Diego Maradona

এখনও প্রশ্ন রয়েছে মারাদোনার মৃত্যু ঘিরে। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১১:৫৭
Share: Save:

চিকিৎসক এবং চিকিৎসাকর্মী মিলিয়ে আট জনকে দাঁড়াতে হবে কাঠগড়ায়। আর্জেন্টিনার আদালতকে জবাব দিতে হবে দিয়েগো মারাদোনার মৃত্যুর কারণ সম্পর্কে। মারাদোনার মৃত্যুর কারণ নিয়ে তদন্ত করছে আর্জেন্টিনার প্রশাসন। সংশ্লিষ্ট আট জন মারাদোনার চিকিৎসার দায়িত্বে ছিলেন।

২০২০ সালের ২৫ নভেম্বর প্রয়াত হন মারাদোনা। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়কের মৃত্যুর কারণ নিয়ে সে সময় ধোঁয়াশা তৈরি হয়। কারণ, মৃত্যুর কয়েক দিন আগে একটি অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন। বাকি চিকিৎসার সব ব্যবস্থা করা হয়েছিল বাড়িতে। প্রাক্তন ফুটবলারের জন্য ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসক এবং নার্সের ব্যবস্থাও করা হয়েছিল। তবু ঠিক কী ভাবে ৬০ বছর বয়সে তাঁর মৃত্যু হল, তা জানতে তদন্ত শুরু করেছিল আর্জেন্টিনা প্রশাসন।

মারাদোনার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হতে এ বার চিকিৎসক এবং চিকিৎসাকর্মী মিলিয়ে আট জনের জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। দ্য সান ইসিড্রো বোর্ড অফ অ্যাপিলসের কাঠগড়ায় দাঁড়াতে হবে নিউরোসার্জেন লিয়োপোলডো লুকি, ফিজিয়োথেরাপিস্ট অগস্টিনা কোসাকোভ-সহ আট জনকে।

জানানো হয়েছিল, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় মারাদোনার। চিকিৎসকদের একাংশের অভিমত, মারাদোনার নানা শারীরিক সমস্যা থাকলেও সেগুলি প্রাণঘাতী ছিল না। মৃত্যুর কয়েক দিন আগেই মারাদোনার একটি অস্ত্রোপচার হয়েছিল। সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফেরার পর হঠাৎ মৃত্যু হয়েছিল মারাদোনার। অস্ত্রোপচারজনিত কোনও সমস্যার কারণে প্রাক্তন ফুটবলারের মৃত্যু হয়ে থাকতে পারে বলে মনে করেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE