Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Indian Football

AFC Asian Cup Qualifiers: মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে নামবেন সুনীলরা, লক্ষ্য শীর্ষে থাকা

শেষ ম্যাচ জিতলেই সরাসরি এশিয়ান কাপে ওঠার সুযোগ। সুনীলরা চাইবেন সেই ম্যাচ জিতে নিতে। বাধা হতে পারে হংকং।

ভারতের ভরসা সুনীলই।

ভারতের ভরসা সুনীলই। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ২১:৩৪
Share: Save:

এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের শেষ ম্যাচ মঙ্গলবার। ভারত খেলবে হংকংয়ের বিরুদ্ধে। আফগানিস্তানের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে জয়ের পর ভারতীয় দল শীর্ষে ওঠার লড়াইয়ে রয়েছে। ভারত এবং হংকং দুই দলেরই ছ’পয়েন্ট। গোলপার্থক্যের বিচারে এগিয়ে হংকং।

Advertisement

ছ’গ্রুপের শীর্ষে থাকা দলগুলি নিশ্চিত ভাবেই এশিয়ান কাপে খেলবে। গ্রুপের দ্বিতীয় স্থানে থাকলেও সুযোগ থাকবে মূল প্রতিযোগিতায় খেলার। ছ’গ্রুপের মধ্যে দ্বিতীয় স্থানে থাকা দলগুলির প্রথম পাঁচটি যাবে মূল পর্বে। ১৯৬৮ সালের পর প্রথম বার এশিয়ান কাপ খেলার সুযোগ হংকংয়ের সামনে। ক্রমতালিকায় ভারতের (১০৬) থেকে ৪১ ধাপ নীচে হংকং (১৪৭)। গ্রুপে এখনও পর্যন্ত সব থেকে ভাল আক্রমণ হংকংয়ের খেলাতেই দেখা গিয়েছে। দুই দলই কম্বোডিয়া এবং আফগানিস্তানকে হারিয়েছে। এ বার মুখোমুখি গ্রুপের অপ্রতিরোধ্য দুই দল।

ভারতের ভরসা সুনীলই। কম্বোডিয়ার বিরুদ্ধে দু’টি গোল করেন তিনি। আফগানিস্তানের বিরুদ্ধে দর্শনীয় গোল করেন ফ্রি কিক থেকে। সেই ম্যাচে আব্দুল সামাদের গোলে ম্যাচ জেতে ভারত। এই ম্যাচে ভারত না জিততে পারলেও গ্রুপের দ্বিতীয় স্থানে থাকবে ভারত।

আন্তর্জাতিক মঞ্চে ৮৩টি গোল করে ফেলেছেন সুনীল। মেসির থেকে তিনটি গোল দূরে রয়েছেন তিনি।

Advertisement

ম্যাচের আগে ভারতের কোচ ইগর স্তিমাচ বলেন, “হংকংয়ের বিরুদ্ধে তিন পয়েন্ট না পেলে কম্বোডিয়ার বিরুদ্ধে তিন পয়েন্ট পাওয়ার কোনও দাম থাকবে না। আমরা শূন্যতে দাঁড়িয়ে আছি। সেখান থেকে শুরু করতে হবে। হংকং কঠিন প্রতিপক্ষ।”

প্রথম দুই ম্যাচে হংকং পাঁচ গোল দিয়েছে। ভারতের রক্ষণ ভাগের বড় পরীক্ষা মঙ্গলবার। রাত সাড়ে আটটা থেকে শুরু সেই ম্যাচ। কলকাতার বিশাল সংখ্যক সমর্থককে এই ম্যাচেও মাঠে চাইছেন সুনীলরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.