Advertisement
২০ এপ্রিল ২০২৪
ATK Mohun Bagan

ATK Mohun Bagan: ঢাকা আবাহনীর বিরুদ্ধে ম্যাচকে ফাইনাল হিসেবে দেখছে এটিকে মোহনবাগান

একে তো ব্লু স্টারের থেকে অনেক শক্তিশালী, তার উপর বিদেশি ফুটবলারদের বিচারেও তারা টেক্কা দিতে পারে সবুজ-মেরুনকে।

সাংবাদিক বৈঠকে প্রীতম এবং ফেরান্দো।

সাংবাদিক বৈঠকে প্রীতম এবং ফেরান্দো। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১৯:৩৩
Share: Save:

এএফসি কাপের প্রাক যোগ্যতা অর্জন পর্বে শ্রীলঙ্কার ব্লু স্টারের বিরুদ্ধে ম্যাচে নামার আগেই এগিয়েছিল এটিকে মোহনবাগান। ম্যাচের ফলাফলেও দু’দলের ব্যবধান স্পষ্ট। কিন্তু প্লে-অফে আবাহনী ঢাকার বিরুদ্ধে লড়াই অন্য মাত্রা পেতে চলেছে। একে তো ব্লু স্টারের থেকে অনেক শক্তিশালী, তার উপর বিদেশি ফুটবলারদের বিচারেও তারা টেক্কা দিতে পারে সবুজ-মেরুনকে।

রয় কৃষ্ণ এবং কার্ল ম্যাকহিউ দলে নেই। পাওয়া যাবে না ডিফেন্ডার সন্দেশ জিঙ্ঘনকেও। ফলে আবাহনী ঢাকার বিরুদ্ধে লড়াই করার মতো দল নামানোই চ্যালেঞ্জ হতে চলেছে কোচ জুয়ান ফেরান্দোর কাছে। সবুজ-মেরুন কোচ ভরসা রাখছেন সেই হুগো বুমোস, জনি কাউকো, তিরিদের উপরেই। সঙ্গে ভরসা এক ঝাঁক প্রতিভাবান দেশীয় ফুটবলারও। কঠিন ম্যাচ বলেই একে ‘ফাইনাল’ বলে ফেললেন ফেরান্দো এবং অধিনায়ক প্রীতম কোটাল।

সোমবারের সাংবাদিক বৈঠকে বারবার প্রতিপক্ষের প্রতি সমীহের সুর ধরা পড়ল ফেরান্দোর গলায়। তিনি বললেন, “আমরা এক সপ্তাহ বিশ্রাম পেয়েছি। কিন্তু ওরা আরও বেশি সময় পেয়েছে। তাই কোনও ভাবেই হালকা নেওয়া উচিত হবে না।” প্রীতমের কথায়, “আমাদের কাছে কালকের ম্যাচটা ফাইনালের মতোই। ওদের দল অনেক ভাল। আমাদের নিজেদের ফুটবলটা খেলতে হবে। কারণ ওরা আমাদের চাপে রাখবে আগাগোড়া এটা মাথায় রেখেই নামছি।”

ব্রাজিলীয় ফুটবলার দোরিয়েলতন, আইএসএলে খেলা রাফায়েল অগুস্তোর মতো ফুটবলার রয়েছে আবাহনীর। কিন্তু আলাদা করে কোস্টা রিকার ড্যানিয়েল কলিন্ড্রেসের কথা বললেন ফেরান্দো। তাঁর মতে, “কলিন্ড্রেস ওদের দলের খুবই গুরুত্বপূর্ণ ফুটবলার। যে কোনও সময় বিপদে ফেলতে পারে। ওকে আলাদা করে নজরে রাখতে হবে। বার বার জায়গা বদলাতে পারে ও। ভারসাম্য রেখেই প্রথম একাদশ তৈরি করব।”

প্রীতম জানালেন, ব্লু স্টার ম্যাচে যুবভারতীর মাঠ খুশি করতে পারেনি তাঁদের। তাঁর আশা, মঙ্গলবার মাঠের পরিস্থিতি আরও ভাল থাকবে যাতে তাঁরা নিজেদের সেরাটা দিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE