Advertisement
০৬ মে ২০২৪
AIFF

ফুটবলার ছাড়তে নারাজ মোহনবাগান-সহ একাধিক ক্লাব, এশিয়ান কাপের প্রস্তুতি ঘিরে সমস্যা

প্রস্তুতি শিবির এবং প্রতিযোগিতা মিলিয়ে এক মাসের বেশি সময়ের জন্য ফুটবলারদের ছাড়তে হবে। মরসুমের শুরুতে এত দিনের জন্য ফুটবলারদের ছাড়তে নারাজ ক্লাবগুলি।

picture of football

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ২০:৫২
Share: Save:

অনূর্ধ্ব ২৩ এএফসি এশিয়ান কাপ এবং তার প্রস্তুতি শিবির মিলিয়ে এক মাসের বেশি সময়ের জন্য ফুটবলারদের ছাড়তে নারাজ ভারতের অধিকাংশ ক্লাব। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নিজেদের আপত্তির কথা জানিয়েছেন ক্লাব কর্তারা। সেই তালিকায় রয়েছে মোহনবাগান সুপার জায়ান্টসও। ফলে প্রতিযোগিতার প্রস্তুতি নিয়ে সমস্যায় ফেডারেশন।

প্রস্তুতি শিবিরের জন্য সোমবার ফেডারেশন ২৮ জন ফুটবলারের নাম জানিয়েছে। ভূবনেশ্বরে ১২ অগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত হবে প্রস্তুতি শিবির। তার পর অনূর্ধ্ব ২৩ ভারতীয় ফুটবল দল যাবে চিনে যোগ্যতা অর্জন প্রতিযোগিতায় খেলতে। ভারতের প্রতিপক্ষ ৬ সেপ্টেম্বর মলদ্বীপ, ৯ সেপ্টেম্বর চিন এবং ১২ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহি। অর্থাৎ, প্রস্তুতি শিবির থেকে প্রতিযোগিতা শেষ হওয়া পর্যন্ত এক মাসের বেশি সময়ের জন্য অনূর্ধ্ব ২৩ ফুটবলারদের ছাড়তে হবে ক্লাবগুলিকে। এত দীর্ঘ সময়ের জন্য ফুটবলারদের ছাড়া নিয়ে আপত্তি জানিয়েছে ক্লাবগুলি।

ফেডারেশনের এক কর্তা বলেছেন, ‘‘কিছু ক্লাব ঘরোয়া লিগ খেলছে। ডুরান্ড কাপেও খেলবে অনেকগুলি ক্লাব। তাই অনেকেই এক মাসের বেশি সময়ের জন্য ফুটবলারদের ছাড়তে রাজি হচ্ছে না।’’ মোহনবাগান সুপার জায়ান্টসের এএফসি কাপের গ্রুপ পর্বের খেলা রয়েছে ১৬ থেকে ২২ অগস্ট। তাই কলকাতার ক্লাবটিও এত দিনের জন্য ফুটবলারদের ছাড়তে নারাজ।

এ বছর ভারতীয় ফুটবল দলের ঠাসা সূচি রয়েছে। সেপ্টেম্বরে থাইল্যান্ডে কিংস কাপ, এশিয়ান গেমসের মতো প্রতিযোগিতা রয়েছে সূচিতে। কিংস কাপে মূলত অনূর্ধ্ব ২৪ দল নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছেন ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ। মাত্র তিন জন সিনিয়র ফুটবলারকে দলে রাখতে চান তিনি। এই প্রতিযোগিতাকে তিনি এশিয়ান গেমসের প্রস্তুতি হিসাবে দেখছেন। সব মিলিয়ে দীর্ঘ সময়ের জন্য ফুটবলারদের পাবে না ক্লাবগুলি। অনূর্ধ্ব ২৩ দলের দায়িত্বেও রয়েছেন স্তিমাচ। তবে কোচ হিসাবে চিনে যেতে পারেন ক্লিফোর্ড মিরান্ডা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF AFC Cup Qualifier Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE