Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Africa Cup of Nations: সেনেগালের ড্র, ছয় ফুটবলারের করোনা তিউনিশিয়া শিবিরে

অন্য ম্যাচে মালাউয়ি ২-১ গোলে হারিয়ে দিয়েছে জ়িম্বাবোয়েকে। ৩৮ মিনিটে ওয়াদির গোলে এগিয়ে গিয়েছিল জ়িম্বাবোয়ে।

নিজস্ব প্রতিবেদন
১৫ জানুয়ারি ২০২২ ০৮:৫০
হতাশ: গিনির বিরুদ্ধে ছন্দে ছিলেন না সাদিয়ো মানে। টুইটার

হতাশ: গিনির বিরুদ্ধে ছন্দে ছিলেন না সাদিয়ো মানে। টুইটার

আফ্রিকা কাপ অব নেশনস

সেনেগাল ০ গিনি ০

Advertisement

প্রথম ম্যাচে জয় এলেও দ্বিতীয় ম্যাচেই আটকে গেলেন সাদিয়ো মানেরা। তাঁর দেশ সেনেগাল গোলশূন্য ড্র করেছে গিনির বিরুদ্ধে। ফলে ‘বি’ গ্রুপে দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইল সেনেগাল। শীর্ষে রয়েছে গিনি। তাদেরও পয়েন্ট চার, কিন্তু গোলের গড়ে তারা রয়েছে শীর্ষে।

প্রথমার্ধে গোল করার সুযোগ এসেছিল গিনির কাছে। মর্গ্যান গুইলাভগোই-এর নিচু শট তৎপরতার সঙ্গে বাঁচান সেনেগালের গোলকিপার সেনি দিয়েং। ২০১৯ সালের রানার্স সেনেগাল দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবার গিনির গোলমুখে হানা দিলেও গোল থেকে অধরা। লিভারপুলের জার্সিতে এই মরসুমে দারুণ ছন্দে থাকা সাদিয়ো মানে শুক্রবারের ম্যাচে ছিলেন ম্লান।

অন্য ম্যাচে মালাউয়ি ২-১ গোলে হারিয়ে দিয়েছে জ়িম্বাবোয়েকে। ৩৮ মিনিটে ওয়াদির গোলে এগিয়ে গিয়েছিল জ়িম্বাবোয়ে। ৪৩ মিনিটে সমতা ফেরান গাবাদিনো মাঙ্গো। তাঁর দ্বিতীয় গোল ৫৮ মিনিটে। এ দিকে, আর্সেনাল তারকা, গ্যাবনের পিয়ের এমেরিক আবুমেয়ং প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন। করোনা থেকে সুস্থ হওয়ার পরে তাঁর হৃদযন্ত্রে সমস্যা হয়েছে বলে মনে করছেন চিকিৎসকেরা। ফলে কোনও ঝুঁকি নেওয়া হয়নি।

এ দিকে, আফ্রিকা কাপ অব নেশনসেও হানা দিয়েছে করোনা। তিউনিশিয়া দলের ছয় ফুটবলারের শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। শুক্রবার তিউনিশিয়া ফুটবল সংস্থা এক বিবৃতিতে এই খবর জানায়। ছয় ফুটবলারকে কোয়রান্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আজ আফ্রিকা কাপ অব নেশনসে: নাইজিরিয়া বনাম সুদান (রাত ৯.৩০ থেকে)। গিনি বিসা বনাম মিশর (রাত ১২.৩০ থেকে)। সব ম্যাচ সোনি স্পোর্টস নেটওয়ার্কে সম্প্রচার।

আরও পড়ুন

Advertisement