Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
AIFF

Indian Football: কারা থাকতে পারবেন এআইএফএফের ভোটার তালিকায়, নির্দেশ দিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক

রাজ্য সংস্থার প্রতিনিধি এবং প্রাক্তন ফুটবলারের সংখ্যা সমান হোক, এটা চাইছে না ফিফা। নিজেদের পরামর্শ জানিয়েছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রককে।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের নির্দেশ সিওএ-কে।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের নির্দেশ সিওএ-কে। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ২২:৪৩
Share: Save:

সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) নির্বাচনে ভোটার তালিকায় কোনও ব্যক্তি নিজে থেকে ঢুকতে পারবেন না। রাজ্য সংস্থার প্রতিনিধি হিসাবেই ভোটার তালিকায় ঢোকা যাবে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রককে এক চিঠিতে এ কথা জানিয়ে দিয়েছে ফিফা।

সভাপতি নির্বাচন নিয়ে ফিফার পরামর্শ এবং সেই বিষয়ে তাদের কী অবস্থান, তা কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সকে (সিওএ) চিঠি লিখে জানিয়েছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। ফিফার সঙ্গে তাদের যা যা আলোচনা হয়েছে এবং যে পরামর্শ দেওয়া হয়েছে, সে ব্যাপারে চিঠিতে বিস্তারিত লেখা হয়েছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের তরফে।

এক সূত্র সংবাদ সংস্থাকে জানিয়েছেন, আগামী বুধবার সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানিতে এই চিঠি পেশ করা হবে। ফিফা চাইছে, ভোটার তালিকায় রাজ্য সংস্থা এবং অন্যান্য সংস্থার প্রতিনিধিরা থাকুক। তারা আগেই জানিয়েছে, রাজ্য সংস্থার প্রতিনিধি এবং প্রাক্তন ফুটবলারের সংখ্যা সমান হোক, এটা কখনওই ভাল ভাবনা নয়। তবে কার্যকরী সমিতিতে ২৫ শতাংশ প্রাক্তন ফুটবলার থাকতে পারেন।

আগামী ২৮ অগস্ট নির্বাচন। সেই প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। ১৭ থেকে ১৯ অগস্ট মনোনায়ন দাখিল করা যাবে। রিটার্নিং অফিসারের কাছে সরাসরি অথবা ডাকযোগে মনোনয়ন পাঠানো যাবে। অনেক প্রাক্তন ফুটবলারই চাইছেন, ভাইচুং ভুটিয়া সভাপতি হোন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE