Advertisement
০১ মে ২০২৪
Indian Football

সুনীলকে বাদ দিয়েই ২৩ জনের দল ঘোষণা করলেন ভারতের ফুটবল কোচ, লড়াই এ বার কিংস কাপে

সুনীল ছেত্রীকে বাদ রেখেই দল ঘোষণা করলেন স্তিমাচ। আগামী মাসেই সুনীল বাবা হতে চলেছেন। সেই কারণেই তাঁকে কিংস কাপে খেলতে নিয়ে যাওয়া হচ্ছে না।

Sunil Chhetri

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৫:২৭
Share: Save:

এশিয়ান গেমসের আগে ভারতীয় দল কিংস কাপে খেলতে নামবে। এই প্রতিযোগিতায় সুনীল ছেত্রী যে খেলবেন না, তা আগেই জানিয়েছিলেন কোচ ইগর স্তিমাচ। মঙ্গলবার দল ঘোষণা করার সময়ও দেখা গেল সেটাই হল। সুনীলকে বাদ রেখেই দল ঘোষণা করলেন স্তিমাচ। আগামী মাসেই সুনীল বাবা হতে চলেছেন। সেই কারণেই তাঁকে কিংস কাপে খেলতে নিয়ে যাওয়া হচ্ছে না।

কিংস কাপের জন্য মঙ্গলবার ২৩ জনের দল বেছে নিয়েছে ভারত। ৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। চলবে ১০ সেপ্টেম্বর। তাইল্যান্ডে হবে সব ম্যাচ। ভারত ছাড়াও এই প্রতিযোগিতায় খেলবে ইরাক, তাইল্যান্ড এবং লেবানন। ৭ সেপ্টেম্বর ভারত খেলবে ইরাকের বিরুদ্ধে। ক্রমতালিকায় তারা ভারতের থেকে ২৯ ধাপ এগিয়ে। সেই দিনই লেবানন এবং তাইল্যান্ড একে অপরের বিরুদ্ধে খেলবে। দু’টি ম্যাচের জয়ীরা খেলবে ফাইনালে। ১০ সেপ্টেম্বর হবে সেই ম্যাচ। তৃতীয় স্থানের জন্য লড়বে পরাজিত দুই দল। সেই ম্যাচও হবে ১০ সেপ্টেম্বর। অর্থাৎ দু’টি ম্যাচ খেলার জন্য এই দল বেছে নেওয়া হয়েছে।

২০১৯ সালে কিংস কাপে ব্রোঞ্জ জিতেছিল ভারত। এ বারের দলে সুনীল না থাকলেও গুরপ্রীত সিংহ সাঁধু, সন্দেশ জিঙ্ঘনদের মতো সিনিয়রেরা রয়েছেন। সেই সঙ্গে অনিরুদ্ধ থাপা, নাওরেম মহেশ সিংহের মতো প্রতিভাবান তরুণদেরও নেওয়া হয়েছে দলে।

ভারতীয় দল: গুরপ্রীত সিংহ সাঁধু, অমরিন্দর সিংহ, গুরমিত সিংহ (গোলরক্ষক)। আশিস রাই, নিখিল পূজারি, সন্দেশ জিঙ্ঘন, আনওয়ার আলি, মেহতাব সিংহ, লালচুংনুঙ্গা, আকাশ মিশ্র, শুভশিস বসু (ডিফেন্ডার)। জ্যাকসন সিংহ থুনাওজাম, সুরেশ সিংহ ওয়াংজাম, ব্রেন্ডন ফার্নান্ডেস, সাহাল আব্দুল সামাদ, অনিরুদ্ধ থাপা, রোহিত কুমার, আশিক কুরুনিয়ান, নাওরেম মহেশ সিংহ, লালিয়ানজুয়ালা ছাংতে (মিডফিল্ডার)। মনবীর সিংহ, রহিম আলি এবং রাহুল কেপি (স্ট্রাইকার)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Sunil Chhetri Igor Stimac
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE