Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bhaichung Bhutia

নির্বাচনে হারলেও কল্যাণের ফেডারেশনের সঙ্গেই ভাইচুং, থাকছেন বিজয়ন, সাবির, ক্লাইম্যাক্সও

ভারতীয় ফুটবলের উন্নতিতে প্রাক্তন সতীর্থদের পাশে পাচ্ছেন ভাইচুং। বিজয়ন, ক্লাইম্যাক্সরা তাঁর সঙ্গে প্রাক্তন ফুটবলারদের কমিটিতে জায়গা পেয়েছেন। ফেডারেশনকে নানা পরামর্শ দেবেন তাঁরা।

ফেডারেশনের প্রাক্তন ফুটবলারদের কমিটিতে এ বার ভাইচুং-বিজয়ন জুটি।

ফেডারেশনের প্রাক্তন ফুটবলারদের কমিটিতে এ বার ভাইচুং-বিজয়ন জুটি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৩
Share: Save:

ভারতীয় ফুটবলে আবার ভাইচুং-বিজয়ন জুটি।

নির্বাচনে হারলেও ভারতীয় ফুটবলের উন্নতির জন্য পরামর্শ দিতে পারবেন ভাইচুং ভুটিয়া। সঙ্গে পাবেন জাতীয় দলের প্রাক্তন সতীর্থ আইএম বিজয়নকে। রয়েছেন ভারতীয় দলের আর এক প্রাক্তন অধিনায়ক সাবির আলিও। এ বার থাকল না আইএফএর কোনও প্রতিনিধি।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবে। বৃহস্পতিবারই নির্বাচিত হয়েছেন ফেডারেশনের সহ-সভাপতি, কোষাধ্যক্ষ। এক্সিকিউটিভ কমিটির ১৪ সদস্যের নামও ঘোষণা করা হয়েছে ফেডারেশনের পক্ষ থেকে। এ ছাড়াও ছ’জন প্রাক্তন ফুটবলারকে করা হয়েছে কো-অপ্ট সদস্য। ভাইচুং, বিজয়ন, সাবির ছাড়াও এই তালিকায় রয়েছেন ক্লাইম্যাক্স লরেন্স। রয়েছেন দুই প্রাক্তন মহিলা ফুটবলার পিঙ্কি বোমপাল মাগার এবং থোংগাম থাবাবি দেবী।

ফেডারেশনের সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এনএ হ্যারিস। তিনি ২৯-৫ ভোটের ব্যবধানে হারিয়েছেন মানবেন্দ্র সিংহকে। কোষাধ্যক্ষ পদে জয় পেয়েছেন কিপা অজয়। তিনি ৩২-১ ভোটে জয় পেয়েছেন গোপালকৃষ্ণ কোসারাজুর বিরুদ্ধে।

ফেডারেশনের ১৪ সদস্যের নতুন এক্সিকিউটিভ কমিটির সদস্যরা হলেন জিপি পালগুনা, অভিজিৎ পাল, অনিলকুমার পি, ভালাঙ্কা আলেমাও, মালোজি রাজে ছত্রপতি, মেনলা ইথেনপা, মোহন লাল, আরিফ আলি, কে নেবোউ সেখোস, লালঘিনলোভা হমার, দীপক শর্মা, বিজয় বালি, সৈয়দ ইমতিয়াজ হুসেন, সৈয়দ হাসনাইন আলি নকভি। বিনা নির্বাচনেই এই ১৪জন নির্বাচিত হয়েছেন।

কোনও অঘটন না ঘটলে আগামী চার বছর এঁদের হাতেই থাকবে ভারতীয় ফুটবল। কো-অপ্ট সদস্য হিসাবে থাকছেন ভারতীয় ফুটবলের সেরা স্ট্রাইকারদের তিন জন। সুনীল ছেত্রীদের ফুটবল গোলের জন্য ভাইচুং, বিজয়ন, সাবিরদের দিকেই তাকিয়ে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE