Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IFA

IFA: জয়দীপের পদত্যাগের এক মাস পর নতুন সচিব পেল আইএফএ

গত ১৯ মে পদত্যাগ করেছিলেন জয়দীপ। তাঁর জায়গায় সোমবার গভর্নিং বডির বৈঠকে সচিব পদে নির্বাচিত হলেন অনির্বাণ দত্ত।

নতুন সচিব অনির্বাণ দত্ত।

নতুন সচিব অনির্বাণ দত্ত। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ২২:০৭
Share: Save:

নতুন সচিব পেল আইএফএ। গত মাসেই ইস্তফা দিয়েছিলেন জয়দীপ মুখোপাধ্যায়। সেই জায়গায় এলেন অনির্বাণ দত্ত। সোমবার আইএফএ-র গভর্নিং বডির সভা ছিল। সেখানে নতুন কমিটি তৈরি করা হয়।

গত ১৯ মে সচিব পদে ইস্তফা দেন জয়দীপ। ইস্তফাপত্র পাঠিয়েছিলেন চেয়ারম্যান সুব্রত দত্ত এবং সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়ের কাছে। তবে কথা দিয়েছিলেন, এশিয়ান কাপে ভারতের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ শেষ হলে তার পরেই দায়িত্ব ছাড়বেন। সেই ইস্তফাপত্র গৃহীত হয়। ভারতের শেষ ম্যাচ ছিল ১৪ জুন। তার প্রায় এক সপ্তাহের মাথায় নতুন সচিব পেল আইএফএ। সর্বসম্মতিক্রমে অনির্বাণকে বেছে নেওয়া হয়েছে। ঘটনাচক্রে, তিনি প্রাক্তন আইএফএ সচিব প্রদ্যোৎ দত্তের ছেলে। জর্জ টেলিগ্রাফ ক্লাবের সঙ্গে যুক্ত রয়েছেন অনির্বাণ।

জয়দীপের অধীনে বাংলার ফুটবলে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল। ফিরিয়ে আনা হয়েছিল জেলার ফুটবল। নতুন ভাবে চালু করা হয়েছিল কন্যাশ্রী কাপ। নতুন সচিব হয়ে এই কাজগুলি এগিয়ে নিয়ে যাওয়াই চ্যালেঞ্জ অনির্বাণের কাছে। কিছু দিন আগে তিনি কোষাধ্যক্ষের দায়িত্ব পেয়েছিলেন। সেই দায়িত্ব বুঝে নেওয়ার আগেই পেলেন সচিবের মতো গুরুত্বপূর্ণ পদ।

এ দিন গভর্নিং বডির বৈঠকে চেয়ারম্যান হিসাবে সুব্রত এবং সভাপতি হিসাবে অজিত থেকে গেলেন। সহ-সভাপতি হয়েছেন স্বরূপ বিশ্বাস, সৌরভ পাল এবং বিশ্বজিৎ ভাদুড়ি। কোষাধ্যক্ষ হয়েছেন দেবাশিস সরকার।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE