Advertisement
০২ মে ২০২৪
Lionel Messi

পরের বিশ্বকাপ অভিযান শুরু মেসির, শুক্রবার দেশের জার্সিতে আবার নামছেন লিয়ো

২০২৬ সালের বিশ্বকাপ আমেরিকায়। তার আগে যোগ্যতা অর্জন করতে হবে গত বারের বিশ্বজয়ীদের। সেই লড়াইয়েই দেশের হয়ে খেলবেন মেসি।

Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৮
Share: Save:

বিশ্বকাপ জেতার পরে আবার দেশের হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে নামছেন লিয়োনেল মেসি। শুক্রবার ইকুয়েডরের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেই ম্যাচে খেলার কথা মেসির।

শুক্রবার ভারতীয় সময় ভোর ৫.৩০ থেকে শুরু আর্জেন্টিনা-ইকুয়েডর ম্যাচ। এই ম্যাচ দিয়েই আর্জেন্টিনা ২০২৬ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব শুরু করছে। ন’মাস আগে দেশকে বিশ্বকাপ জিতিয়েছিলেন মেসি। ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। দিয়েগো মারাদোনার পর মেসির নেতৃত্বে সেই স্বপ্ন সফল হয়েছিল। এ বার বিশ্বজয়ী হিসাবে আবার মাঠে নামছেন মেসি। এর আগে প্রীতি ম্যাচ খেললেও বিশ্বকাপের পর এই প্রথম কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে খেলবেন তিনি।

আমেরিকার ইন্টার মায়ামিতে যোগ দিয়েই সফল লিয়োনেল মেসি। এ বার সেই ক্লাব থেকে বিরতি নিয়ে যোগ দিলেন আর্জেন্টিনার আন্তর্জাতিক দলে। ঘটনাচক্রে ২০২৬ সালের বিশ্বকাপও হবে আমেরিকায়।

যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে খেলতে নামলেও মেসি ২০২৬ সালের বিশ্বকাপ খেলবেন কি না, তা স্পষ্ট করে জানাননি। তিনি বলেন, “আমিও জানি না কখন অবসর নেব। ঠিক সময়ে নেব। সব জেতা হয়ে গিয়েছে আমার। এখন খেলাটা উপভোগ করতে চাই। আমার এখন যা বয়স, তাতে অবসর নিয়ে নেওয়া উচিত। কিন্তু আমি জানি না সেটা কবে নেব।”

ফ্রান্সের ক্লাব প্যারিস সঁ জরমঁ ছেড়ে এই বছরই ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন মেসি। সেই দলে যোগ দেওয়ার পর থেকে একের পর এক ম্যাচে গোল করেছেন তিনি। ইউএস ওপেন কাপের ফাইনালে প্রথম বার পৌঁছে দিয়েছেন মায়ামিকে। ২৮ সেপ্টেম্বর সেই প্রতিযোগিতার ফাইনাল। পরের বিশ্বকাপ ২০২৬ সালে। সেই বিশ্বকাপ হবে আমেরিকাতে। তার আগে সেখানকার ফুটবল ক্লাবে মেসি যোগ দেওয়ায় আমেরিকায় ফুটবল নিয়ে আকর্ষণ বাড়বে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE