Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Argentina

World Cup Qualifier: মেসিকে ছাড়াই আর্জেন্টিনার জয়

দক্ষিণ আমেরিকা গ্রুপ থেকে ইতিমধ্যেই ব্রাজিল আর আর্জেন্টিনা যোগ্যতা অর্জন করেছে। টেবলে তিন নম্বরে থাকা ইকুয়েডরেরও কাতারে খেলা প্রায় নিশ্চিত।

সফল: আর্জেন্টিনার গোলদাতা মার্তিনেস।

সফল: আর্জেন্টিনার গোলদাতা মার্তিনেস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৪৭
Share: Save:

কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন আগেই কেরে ফেলেছে লিয়োনেল স্কালোনির দল। তাই করোনা থেকে সদ্য সুস্থ হয়ে ওঠা ‌লিয়োনেল মেসিকে বিশ্রামই দিয়েছেন আর্জেন্টিনা দলের কোচ। বুধবার তাঁকে ছাড়াই হামেস রদরিগেসের কলম্বিয়াকে ১-০ হারিয়েছে দিয়েগো মারাদোনার দেশ। একমাত্র গোল ২৯ মিনিটে করেন ইন্টার মিলানের স্ট্রাইকার লউতারো মার্তিনেস। অবশ্য খুব ভাল খেলেনি আর্জেন্টিনা। মার্তিনেস গোল পান বক্সে কলম্বিয়া ডিফেন্ডারদের ঢিলেমির সুযোগ নিয়ে!

দক্ষিণ আমেরিকা গ্রুপ থেকে ইতিমধ্যেই ব্রাজিল আর আর্জেন্টিনা যোগ্যতা অর্জন করেছে। টেবলে তিন নম্বরে থাকা ইকুয়েডরেরও কাতারে খেলা প্রায় নিশ্চিত। বুধবার তারা পেরুর সঙ্গে ১-১ ড্র করায় ২৫ পয়েন্ট তুলে ফেলল ১৬ ম্যাচে। বাইরের মাঠে ইকুয়েডরের মাইকেল এসত্রাদা ২ মিনিটেই ১-০ করেন। পেরুর এডিসন ফ্লোরেস ৬৯ মিনিটে সে গোল শোধ দেন। বুধবার হেরে যাওয়া কলম্বিয়া এখন রয়েছে সপ্তম স্থানে। চতুর্থ স্থানে থাকা উরগুয়ের থেকে পাঁচ পয়েন্টে পিছিয়ে তারা। যোগ্যতা অর্জনের শেষ ছ’ম্যাচে তারা গোল করতে পারেনি। ফলে মেসিহীন আর্জেন্টিনা সেরা ছন্দের ধারেকাছে না থেকেও রাশ নিজেদের হাতে সহজেই রেখে দেয়।

অ্যাঙ্খেল দি মারিয়া ম্যাচের পরে বলেছেন, ‘‘কে খেলল, কে খেলল না— সেটা ব্যাপার নয়। আমাদের মানসিকতা একই রকম থাকে। সবাই দেখছে, দলের প্রত্যেকে কী ভাবে নিজেদের উজাড় করে দিচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Argentina columbia World Cup Qualifier
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE