Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৩
FIFA World Cup 2022

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের ১০০ দিন! বিশেষ ছবি পোস্ট করলেন মেসি

ক্লাব ফুটবল আপাতত কিছু দিনের জন্য বন্ধ। এমন অবস্থায় আর্জেন্টিনার হয়ে খেলতে প্যারিস ছেড়ে দেশে ফিরেছেন মেসি। এ বার তাঁর মূর্তি বসানো হল কনমেবল জাদুঘরে।

Lionel Messi

কাতারে বিশ্বকাপ জয়ের পর লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১২:১৯
Share: Save:

কাতার বিশ্বকাপ জয়ের ১০০ দিন পরেও উৎসব চলছে। লিয়োনেল মেসিই সেই উৎসবের কেন্দ্রে। আন্তর্জাতিক ম্যাচ চলছে। ক্লাব ফুটবল আপাতত কিছু দিনের জন্য বন্ধ। এমন অবস্থায় আর্জেন্টিনার হয়ে খেলতে প্যারিস ছেড়ে দেশে ফিরেছেন মেসি। এ বার তাঁর মূর্তি বসানো হল কনমেবল জাদুঘরে। সেখানে পেলে, দিয়েগো মারাদোনার পাশে জায়গা করে নিলেন মেসি।

মঙ্গলবার মেসি নিজেই পোস্ট করলেন মূর্তি এবং তাঁর ছবি। ডান দিকে আর্জেন্টিনার নীল-সাদা জার্সিতে বিশ্বকাপ হাতে মেসির মূর্তি। বাঁ দিকে বিশ্বকাপ হাতে আসল মেসি। এই ছবি পোস্ট করে তিনি লেখেন, “দারুণ একটা সময় কাটাচ্ছি আমরা। প্রচুর ভালবাসা পাচ্ছি। সময় হয়েছিল দক্ষিণ আমেরিকার কোনও দেশের বিশ্বকাপ জেতার। অনেক দিন এই ট্রফি পায়নি তারা।”

মারাদোনা, পেলের মূর্তি রয়েছে ওই জাদুঘরে। এ বার যোগ হল মেসির মূর্তিটি। প্যারাগুয়েতে রয়েছে এই জাদুঘর। ৩৫ বছরের মেসি আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ এনে দিলেন। আর্জেন্টিনা শেষ বার বিশ্বকাপ জিতেছিল মারাদোনার নেতৃত্বে। এ বার মেসির হাত ধরে এল ট্রফি। এত বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দ শেষই হচ্ছে না তাঁদের। কাতার থেকে ফেরার পর হুড খোলা বাসে আর্জেন্টিনায় ঘুরে ছিলেন মেসিরা। বিভিন্ন জায়গায় বিভিন্ন ভাবে উৎসব পালন করতে দেখা গিয়েছে তাঁদের।

বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। নির্ধারিত সময়ে ২-২ ছিল খেলার ফল। অতিরিক্ত সময়ে দু’টি দলই একটি করে গোল করে। মেসি সেই ম্যাচে দু’টি গোল করেছিলেন। ৩-৩ গোলে শেষ হয় ১২০ মিনিটের খেলা। টাইব্রেকারে গিয়ে দলকে জেতান আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE