Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Emiliano Martínez

কলকাতায় আসার আগে বাংলা শিখে নিলেন মেসির সতীর্থ, সফরসূচি ঘোষণা করলেন মার্তিনেস

মার্তিনেস জুলাই মাসে কলকাতায় আসবেন। যাবেন বাংলাদেশেও। দুই জায়গারই ভাষা বাংলা। সেই ভাষাতেই দুই বাংলার মানুষকে ভালবাসা জানালেন মার্তিনেস।

Emiliano Martinez

৩ থেকে ৫ জুলাই কলকাতা এবং বাংলাদেশ সফরে আসবেন মার্তিনেস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ২২:৫০
Share: Save:

বাংলায় শুভেচ্ছা জানালেন এমিলিয়ানো মার্তিনেস। জুলাই মাসে ভারতে আসবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক। তার আগে বাংলায় লিখে কলকাতা এবং বাংলাদেশের সমর্থকদের ভালবাসা জানালেন লিয়োনেল মেসির সতীর্থ। কী লিখলেন মার্তিনেস?

৩ থেকে ৫ জুলাই কলকাতা এবং বাংলাদেশ সফরে আসবেন মার্তিনেস। তিনি সমাজমাধ্যমে লেখেন, “নমস্কার, ভারতীয় উপমহাদেশে প্রথম বার যাব। ৩ থেকে ৫ জুলাই থাকব সেখানে। বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেব। মোহনবাগান মাঠে ফুটবল ম্যাচে প্রধান অতিথি হিসাবে থাকব। ফুটবলের প্রচার করব। আমি জানি কলকাতা এবং বাংলাদেশে প্রচুর আর্জেন্টিনার ফুটবল সমর্থক আছেন। আমি তাঁদের সঙ্গে দেখা করার জন্য উদগ্রীব। এই উদ্যগের জন্য ধন্যবাদ শতদ্রুকে।” এর পরেই বাংলায় মার্তিনেস লেখেন, “আমি তোমাদের ভালবাসি।”

আগামী ৩ জুলাই রাতে কলকাতায় আসছেন মার্তিনেস। মোহনবাগান ক্লাবে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। কলকাতায় আসার পরে মোহনবাগানের ক্লাবেই রয়েছে মার্তিনেসের প্রথম কর্মসূচি। দুপুর বা বিকেলের দিকে সবুজ-মেরুন তাঁবুতে আসার কথা তাঁর। প্রথমে তাঁবুতে তাঁকে সংবর্ধনা দেওয়া হবে। কিছু নির্বাচিত ক্লাবকর্তার সঙ্গে দেখা করবেন তিনি। এর পর ১০ জনের হাতে আজীবন সদস্যপদ তুলে দেবেন তিনি। নতুন করে ১০ জনকে আজীবন সদস্যপদ দেওয়া হচ্ছে মোহনবাগানের তরফে। এর মধ্যে ৪টি জায়গা পূরণ হয়ে গিয়েছে। বাকি ৬ জনকে আবেদনের ভিত্তিতে আজীবন সদস্যপদ দেওয়া হবে। প্রত্যেকেই সদস্যপদের কার্ড পাবেন মার্তিনেসের থেকে।

মোহনবাগানে ক্লাবে পেলে, দিয়েগো মারাদোনা এবং গ্যারি সোবার্সের নামে যে গেট রয়েছে তার উদ্বোধন করবেন মার্তিনেস। সে দিনই মোহনবাগান মাঠে ফ্রেন্ডশিপ কাপের ম্যাচ হবে। সেই ম্যাচের পুরোটাই দেখবেন মার্তিনেস। শহরের ক্রীড়া সংগঠক শতদ্রু দত্ত দীর্ঘদিন ধরেই আর্জেন্টিনার এই গোলকিপারকে কলকাতায় আনার জন্য চেষ্টা চালাচ্ছিলেন। অবশেষে কিছুদিন আগে মার্তিনেসের তরফে সবুজ সংকেত মেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE